টিম পেইনদের বড় অঙ্কের জরিমানা করল আইসিসি

টিম পেইনদের বড় অঙ্কের জরিমানা করলো আইসিসি
Vinkmag ad

অ্যাডিলেডে দাপুটে জয়ের পর মেলবোর্ন টেস্টে সফরকারী ভারতের কাছে পাত্তা পায়নি স্বাগতিক অস্ট্রেলিয়া। আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন দলের কাছে ৮ উইকেটের ব্যবধানে হেরেছে টিম পেইনের দল। পরাজিত অজি শিবিরকে আরো দুঃসংবাদ দিয়েছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। মেলবোর্নে চতুর্থ দিনে শেষ হওয়া ম্যাচে স্লো ওভার রেটের কারণে জরিমানা দিতে হবে অস্ট্রেলিয়া দলকে।

মেলোবোর্নে ভারতের বিপক্ষে ২য় টেস্টে স্লো ওভার রেটের জেরে অস্ট্রেলিয়া দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ৪ পয়েন্ট পেনাল্টিও হয়েছে তাদের।

টিম পেইনের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দল নির্ধারিত সময়ের মধ্যে ২ ওভার কম বল করেছিল। এই কারণে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন অস্ট্রেলিয়া দলের ওপর এই জরিমানা আরোপ করেন।

আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ্গ করেছে অস্ট্রেলিয়া দল। যেখানে মিনিমাম ওভার রেটের কথা বলা আছে। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ করে কাটা যাবে। ২ ওভার কম করায় ৪০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেছে অস্ট্রেলিয়া দলের ক্রিকেটারদের।

এছাড়া আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অনুচ্ছেদ নম্বর ১৬.১১.২ অনুসারে প্রতি ১ ওভার স্লো ওভার রেটের জন্য ২ পয়েন্ট কাটা হয়। ২ ওভার কম করায় ৪ পয়েন্ট কর্তন হচ্ছে অজিদের।

অজি অধিনায়ক টিম পেইন এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে শুনানীর দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও পল রেইফেল, তৃতীয় আম্পায়ার পল উইলসন ও চতুর্থ আম্পায়ার জেরার অ্যাবোড এই জরিমানা আরোপের সুপারিশ করেছিলেন। যা আমলে নিয়ে ম্যাচ রেফারি ডেভিড বুন ব্যবস্থা নেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

হতাশ ডু প্লেসিস বলছেন এটা প্রমাণ হয়ে থাকবে

Read Next

কাইল জেমিসনকে শাস্তি দিল আইসিসি

Total
8
Share