রিজওয়ান-ফাহিমের ব্যাটে চড়ে ফলো অন এড়াল পাকিস্তান

রিজওয়ান-ফাহিমের ব্যাটে চড়ে ফলো অন এড়াল পাকিস্তান
Vinkmag ad

মাউন্ট মাউঙ্গানুইতে প্রথম ইনিংসে ৪৩১ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। উইলিয়ামসনের সেঞ্চুরি আর ৩ ফিফটিতে বড় সংগ্রহ পায় স্বাগতিকরা। ব্যাটে দাপুটে পারফরম্যান্সের পর বল হাতে অনবদ্য জেমিসন, সাউদি, বোল্টরা। পাকিস্তানকে ২৩৯ রানে থামিয়ে ১৯২ রানে এগিয়ে নিউজিল্যান্ড। মাউঙ্গানুইয়ের নতুন সকালে বড় লিড সঙ্গে নিয়ে পাকিস্তানকে লক্ষ্য ছুড়বে উইলিয়ামসনের দল।

প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ২৩৯ রান। অধিনায়ক রিজওয়ান ও ফাহিম আশরাফের ব্যাটিং নৈপুণ্যে ফলো অন এড়িয়ে সম্মানজক স্কোর করে। তৃতীয় দিন শেষে পাকিস্তানের চেয়ে এখনো ১৯২ রানে এগিয়ে নিউজিল্যান্ড। এর আগে উইলিয়ামসনের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ৪৩১ রান।

দ্বিতীয় দিন শেষ পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ৩০। ২য় দিনের শেষ দিকে ব্যাট করতে নামা পাকিস্তান ওপেনার শান মাসুদের উইকেট হারিয়ে পাকিস্তান স্কোরবোর্ডে তুলেছিল ৩০ রান। আজ তৃতীয় দিনের শুরুটা ভাল হয়নি পাকিস্তানের।

নাইটওয়াচম্যান হিসাবে নামা মোহাম্মদ আব্বাস আউট হলে আজহার আলি, হারিস সোহেল, ফাওয়াদ আলম কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছায়নি। টপ অর্ডারের সব ব্যাটসম্যান ব্যর্থ হলে অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ও ফাহিম আশরাফ প্রতিরোধ গড়ে কিউই বোলারদের সামনে দাঁড়ায়। ৮০ রানে ৬ উইকেট হারানো পাকিস্তান সপ্তম উইকেট হারায় ১৮৭ রানে। ১০৭ রানের জুটি ভেঙ্গে রিজওয়ান বিদায় নেন, তাঁর ব্যাট থেকে আসে ৭১ রান।

অন্যদিকে ৯১ রানে থাকা ফাহিম আশরাফকে জেমিসন আউট করে পাকিস্তানকে থামিয়ে দেয়। আর তাতেই প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ২৩৯ রান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ম্যাচের তৃতীয় দিন শেষে পাকিস্তানের চেয়ে এখনো ১৯২ রানে এগিয়ে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে কাইল জেমিসন নিয়েছেন সর্বোচ্চ ৩ উইকেট। ২টি করে উইকেট টিম সাউদি, ট্রেন্ট বোল্ট আর নেইল ওয়াগনারের।

সংক্ষিপ্ত স্কোরঃ (দ্বিতীয় দিন শেষে)

নিউজিল্যান্ড প্রথম ইনিংসঃ ৪৩১/১০ (১৫৫ ওভার) উইলিয়ামসন ১২৯, টেইলর ৭০, বিজে ওয়াটলিং ৭৩, নিকোলস ৫৬; আফ্রিদি ৪/১০৯, ইয়াসির ৩/১১৩

পাকিস্তান প্রথম ইনিংসঃ ২৩৯/১০ (১০২.২ ওভার) ফাহিম ৯১, রিজওয়ান ৭১, আবিদ ২৫; জেমিসন ৩/৩৫, ওয়াগনার ২/৫০, বোল্ট ২/৭১, সাউদি ২/৬৯

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর, টার্গেট এপ্রিলের ফাঁকা স্লট

Read Next

আইসিসির ‘দশকসেরা’ খেতাব পেলেন যারা

Total
1
Share