আইসিসি নারীদের দশক সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা

ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষে মেগ লেনিং
Vinkmag ad

আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) তাদের আইসিসি অ্যাওয়ার্ডস অব দ্য ডিকেড (দশক) সিরিজে নারীদের দশক সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে। দশক সেরা দুই ফরম্যাটের দলেই ক্যাপ্টেন হিসাবে আছেন অস্ট্রেলিয়া নারী দলের ক্যাপ্টেন মেগ লেনিং।

২০১১ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবর পর্যন্ত সময়ে ক্রিকেটারদের পারফরম্যান্স আমলে এনে দল নির্বাচন করেছে জ্যুরি বোর্ড। আইসিসি ভোটিং অ্যাকাডেমিতে থাকা সাংবাদিক, ব্রডকাস্টাররা নির্বাচন করেছে দল।

নারীদের দশক সেরা ওয়ানডে দলে সর্বোচ্চ ৩ জন অস্ট্রেলিয়ার। ২ জন করে আছেন ভারত, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের। নিউজিল্যান্ড ও ইংল্যান্ড থেকে আছেন ১ জন করে।

নারীদের দশক সেরা টি-টোয়েন্টি দলে সর্বোচ্চ ৪ জন অস্ট্রেলিয়ার। নিউজিল্যান্ড, ভারত ও ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন ২ জন করে। বাকি ১ জন ইংল্যান্ডের।

আইসিসির দশক সেরা ওয়ানডে দল (নারী):

অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), সুজি বেটস (নিউজিল্যান্ড), মিতালী রাজ (ভারত), মেগ লেনিং (অস্ট্রেলিয়া, ক্যাপ্টেন), স্টেফানি টেইলর (ওয়েস্ট ইন্ডিজ), সারা টেইলর (ইংল্যান্ড, উইকেটকিপার), এলিস পেরি (অস্ট্রেলিয়া), ড্যান ভ্যান নিকার্ক (দক্ষিণ আফ্রিকা), মারিজেন কাপ (দক্ষিণ আফ্রিকা), ঝুলন গোস্বামী (ভারত) ও আনিসা মোহাম্মেদ (ওয়েস্ট ইন্ডিজ)।

আইসিসির দশক সেরা টি-টোয়েন্টি দল (নারী):

অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া, উইকেটকিপার), সোফি ডিভাইন (নিউজিল্যান্ড), সুজি বেটস (নিউজিল্যান্ড), মেগ লেনিং (অস্ট্রেলিয়া, ক্যাপ্টেন), হারমানপ্রীত কর (ভারত), স্টেফানি টেইলর (ওয়েস্ট ইন্ডিজ), দিয়ান্দ্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), এলিস পেরি (অস্ট্রেলিয়া), আনিয়া শ্রাবসোল (ইংল্যান্ড), মেগান শাট (অস্ট্রেলিয়া) ও পুনম জাদব (ভারত)।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসি দশক সেরা টেস্ট দলের অধিনায়ক কোহলি

Read Next

‘রাহানের প্রশংসা করলে লোকে মুম্বাইকার বলবে’

Total
3
Share