আইসিসির দশক সেরা ওয়ানডে দলে সাকিব

Shakib
Vinkmag ad

আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) তাদের আইসিসি অ্যাওয়ার্ডস অব দ্য ডিকেড (দশক) সিরিজে দশক সেরা ওয়ানডে দল ঘোষণা করেছে। একাদশে আছেন সাকিব আল হাসান।

২০১১ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবর পর্যন্ত সময়ে ক্রিকেটারদের পারফরম্যান্স আমলে এনে দল নির্বাচন করেছে জ্যুরি বোর্ড। আইসিসি ভোটিং অ্যাকাডেমিতে থাকা সাংবাদিক, ব্রডকাস্টাররা নির্বাচন করেছে দল।

দলে অধিনায়ক হিসাবে আছেন চলতি বছরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা সাবেক ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি, উইকেটরক্ষকের ভূমিকাও পালন করবেন তিনি। ভারত থেকে আরো আছেন ভিরাট কোহলি ও রোহিত শর্মা।

২ জন করে আছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা থেকে। অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও মিচেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ইমরান তাহির।

একজন করে আছেন বাংলাদেশ (সাকিব আল হাসান), ইংল্যান্ড (বেন স্টোকস), নিউজিল্যান্ড (ট্রেন্ট বোল্ট) ও শ্রীলঙ্কা (লাসিথ মালিঙ্গা) থেকে। একাদশে নেই পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, আফগানিস্তানের কেউ।

দলের ওপেনার হিসাবে আছেন রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। তিন নম্বরে নামবেন ভিরাট কোহলি, চার নম্বরে এবি ডি ভিলিয়ার্স। ব্যাটিং অর্ডারে ৫ নম্বরে নামবেন সাকিব আল হাসান। ৬ ও ৭ নম্বরে নামবেন মাহেন্দ্র সিং ধোনি ও বেন স্টোকস। পেস আক্রমণে মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট ও লাসিথ মালিঙ্গা, একমাত্র বিশেষজ্ঞ স্পিনার ইমরান তাহির। স্পিনিং অলরাউন্ডার হিসাবে আছেন সাকিব, পেস বোলিং অলরাউন্ডার হিসাবে স্টোকস।

আরো পড়ুনঃ

আইসিসির দশক সেরা টেস্ট দল
আইসিসির দশক সেরা টি-টোয়েন্টি দল

আইসিসির দশক সেরা ওয়ানডে দল (পুরুষ):

রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), ভিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মাহেন্দ্র সিং ধোনি (ভারত, উইকেটরক্ষক ও অধিনায়ক), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা)।

৯৭ ডেস্ক

Read Previous

মেলবোর্নে ক্যাচ মিসের মাশুল দিচ্ছে অস্ট্রেলিয়া

Read Next

আইসিসি দশক সেরা টি-টোয়েন্টি দল ঘোষণা

Total
9
Share