পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অস্ট্রেলিয়ার ক্রিকেটার

প্রথম অস্ট্রেলিয়ান ক্রিকেটার হিসাবে পাকিস্তান কাপে অ্যারন সামারস
Vinkmag ad

২৪ বছর বয়সী অ্যারন সামার্স পাকিস্তান ওয়ানডে কাপে প্রথম অস্ট্রেলিয়ান ক্রিকেটার। প্রথমবারের মতো কোন অস্ট্রেলিয়ান ক্রিকেটার খেলবেন পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে। অ্যারন সামার্সকে দলে নিয়েছে সাউদার্ন পাঞ্জাব। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অংশ নেওয়া প্রথম অস্ট্রেলিয়ান হয়ে ইতিহাস গড়তে প্রস্তুত পেসার অ্যারন সামার্স।

পাকিস্তানের করাচিতে ৮ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে পাকিস্তান ওয়ানডে কাপ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ঘরোয়া প্রতিযোগিতার নিয়ম (এক দলে একজন বিদেশি ক্রিকেটার) অনুসরণ করে পুরো মৌসুমের জন্য সাউর্দান পাঞ্জাব (এসপি) চুক্তিবদ্ধ হয়েছে সামার্সের সঙ্গে। অস্ট্রেলিয়ার বোর্ডের কাছ থেকে এনওসি’র অপেক্ষায় সামার্স।

তরুণ এই পেসার ২৮ ডিসেম্বর পাকিস্তানে পৌঁছে প্রাক্তন টেস্ট ক্রিকেটার আজহার মাহমুদের তত্ত্বাবধানে জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে (এনএইচপিসি) প্রশিক্ষণ নেবেন। ৫ জানুয়ারি করাচিতে তাঁর দল সাউর্দান পাঞ্জাবের শিবিরে যোগ দেবেন তিনি।

পিসিবির প্রকাশ করা এক বিবৃতিতে অ্যারন সামার্স বলেন,

‘পাকিস্তান পেস বোলারদের একটি প্রজনন ক্ষেত্র।’

‘আমি একজন মানসম্পন্ন পেস বোলার হিসাবে বিকাশের অপেক্ষায় রয়েছি। পাকিস্তান কাপে আমার দলকে সহায়তা করতে মুখিয়ে আছি।’

তবে অ্যারন সামার্সের ক্রিকেট পরিসংখ্যান নিয়ে বলার মতো কিছু নেই। ২০১৯ সালে পাকিস্তান সুপার লিগে করাচি কিংসের হয়ে দুই ম্যাচ খেলেন। বিগ ব্যাশে ২০১৭ সালে এক ম্যাচ খেলেছেন হোবার্ট হারিকেন্সের জার্সিতে। তিন ম্যাচের লিস্ট ‘এ’ ক্যারিয়ারের সঙ্গে টি-টোয়েন্টি ক্যারিয়ারও তাঁর তিন ম্যাচের।

৯৭ ডেস্ক

Read Previous

সেঞ্চুরিয়ানে সফরকারীদের দাপট

Read Next

বে ওভালে চালকের আসনে স্বাগতিকরা

Total
8
Share