সেঞ্চুরিয়ানে সফরকারীদের দাপট

সেঞ্চুরিয়ানে সফরকারীদের দাপট
Vinkmag ad

সেঞ্চুরিয়ানে মনে রাখার মত এক দিন কাটিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। বক্সিং ডে টেস্টের ১ম দিন শেষে চালকের আসনে দিমুথ করুণারত্নের দল।

দিনের শুরুতে সাহস দেখিয়েছিলেন দিমুথ করুণারত্নে। সুপারস্পোর্ট পার্কে বোলারদের জন্য সুবিধা থাকা উইকেটে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। দুই দলের একাদশেই ছিল একজন করে অভিষিক্ত ক্রিকেটার। শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দক্ষিণ আফ্রিকার লুথো সিপামলা।

করুণারত্নে ও কুশল পেরেরার উদ্বোধনী জুটি বেশিক্ষণ টেকেনি। ২০ বলে ৪ চারে ২২ রান করে লুঙ্গি এনগিডির বলে বোল্ড হন করুণারত্নে। তিনে নামা কুশল মেন্ডিসকে ১২ রানের বেশি করতে দেননি আনরিখ নরকিয়া। ১১ তম ওভারে উইয়ান মুলডারের বলে কুশল পেরেরা যখন তৃতীয় ব্যাটসম্যান হিসাবে আউট হন দলের রান তখন মাত্র ৫৪।

সেখান থেকে দলকে টেনে তোলেন চারে নামা দীনেশ চান্দিমাল ও পাচে নামা ধনঞ্জয়া ডি সিলভা। ১৩১ রানের জুটি ভাঙে ধনঞ্জয়া চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হলে (রিটায়ার্ড হার্ট)। ১০৬ বলে ১১ চার ও ১ ছক্কায় ৭৯ রান করেন তিনি।

সেঞ্চুরির পথে ছিলেন দীনেশ চান্দিমাল। ১৬১ বল স্থায়ী ইনিংস থামে ৮৫ রানের মাথায়। চান্দিমালকে ফেরান মুলডার। ১ রানের জন্য ফিফটি মিস করা নিরশান ডিকওয়েলা মুলডারের তৃতীয় শিকারে পরিণত হন।

অভিষিক্ত ওয়ানিন্দু হাসারাঙ্গা ১৮ রান করে সিপামলার বলে বোল্ড হলেও অপরাজিত থেকে দিন পার করেন দাসুন শানাকা (২৫*) ও কাসুন রাজিথা (৭*)।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

শ্রীলঙ্কা ৩৪০/৬ (৮৫), করুণারত্নে ২২, পেরেরা ১৬, মেন্ডিস ১২, চান্দিমাল ৮৫, ধনঞ্জয়া ৭৯ (রিটায়ার্ড হার্ট), ডিকওয়েলা ৪৯, শানাকা ২৫*, হাসারাঙ্গা ১৮, রাজিথা ৭*; এনগিডি ১৬-২-৫৪-১, সিপামলা ১৪-১-৬৮-১, নরকিয়া ১৮-৩-৬০-১, মুলডার ১৮-৩-৬৮-৩

৯৭ ডেস্ক

Read Previous

লম্বা সময়ের জন্য ছিটকে গেলেন শাদাব খান

Read Next

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অস্ট্রেলিয়ার ক্রিকেটার

Total
3
Share