নতুন হেড কোচ পাচ্ছে বাংলাদেশের মেয়েরা

বাংলাদেশ নারী দলের কোচ হচ্ছেন মার্ক রবিনসন

ইংলিশ নারী দলের সাবেক প্রধান কোচ মার্ক রবিনসন জানুয়ারী থেকে বাংলাদেশ নারী দলের প্রধান কোচের দায়িত্বে থাকবেন। দুই বছরের জন্য বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন ইংল্যান্ড নারী দলকে ২০১৭ বিশ্বকাপ জেতানো এই ইংলিশ কোচ।

অঞ্জু জাইনের ব্যর্থতার পর তাঁর জায়গায় বাংলাদেশ নারী দলের দায়িত্ব নিতে আসছেন সাবেক ইংলিশ কোচ মার্ক রবিনসন। বিসিবির উইমেন্স উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল আজ শনিবার ক্রিকবাজকে নিশ্চিত করেছেন- মার্ক রবিনসন বাংলাদেশ নারী দলের নতুন হেড কোচ হিসাবে নিয়োগ পেতে যাচ্ছেন।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আইসিসি মহিলা টি-টোয়েন্টি-তে বাংলাদেশের বাজে পারফরম্যান্সের পর প্রধান কোচ অঞ্জু জাইনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিসিবি। যেখানে টুর্নামেন্টে গ্রুপ পর্বের চারটি ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ। বিশ্বকাপ শেষে কোচিং স্টাফে থাকা হেড কোচ, সহকারী কোচ, ট্রেনার কারো সঙ্গেই চুক্তির মেয়াদ বাড়ায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সাবেক ইংলিশ কোচ ডেভিড ক্যাপেলের বিদায়ের পরে ২০১৮ সালে বাংলাদেশে এসেছিলেন কোচ অঞ্জু জাইন। তবে বিশ্বকাপের মতো বড় ইভেন্টে খারাপ পারফরম্যান্সের পরে বোর্ড কর্তৃক তার চুক্তি বাড়ানো হয়নি।

বিসিবি জানুয়ারী থেকে সিলেটে মহিলা দলের জন্য একটি প্রস্তুতি শিবির করার পরিকল্পনা করেছে। কারণ বিসিবি আশা করছে যে ২৬ জুন থেকে ১০ জুলাই শ্রীলঙ্কায় হতে যাওয়া আইসিসি মহিলা বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নেবে বাংলাদেশেরে মেয়েরা।

২০২০ বাংলাদেশ মহিলা ক্রিকেটারদের একটি বিশ্রামের বছর ছিল, জাতীয় দল সর্বশেষ ২ মার্চ মাঠে নেমেছিল। বাছাইপর্ব এবং অন্যান্য দ্বিপক্ষীয় সিরিজের জন্য খেলোয়াড়দের প্রস্তুত করতে, বিসিবি ট্রেনিং ক্যাম্প করার পরিকল্পনা করছে। নাদেল চৌধুরীর আশা রবিনসনকে ট্রেনিং ক্যাম্পের আগেই দলের সঙ্গে পাবে।

‘আমরা তাঁকে (রবিনসন) আগামী জানুয়ারি থেকেই আমাদের জাতীয় মহিলা ক্রিকেট দলের সঙ্গে পাবো। আসন্ন ট্রেনিং ক্যাম্পে আমাদের ক্রিকেটারদের কাছে উপস্থিত থাকার কথা রয়েছে প্রধান কোচের।’

‘যদিও চুক্তি স্বাক্ষরিত হয়নি এখনও আমরা তার সাথে আনুষ্ঠানিকতার ৮০ শতাংশ সম্পন্ন করেছি। তিনি এখানে দুই বছরের চুক্তিতে থাকবেন।’

৯৭ ডেস্ক

Read Previous

পেসাররা অ্যাটাক করবে, যদি…

Read Next

হার্শা ভোগলের দশক সেরা টেস্ট একাদশে সাকিব

Total
7
Share