ভেট্টোরিকে টপকে সবার উপরে রস টেইলর

ভেট্টোরিকে টপকে সবার উপরে রস টেইলর
Vinkmag ad

২০০৬ সালের ১ মার্চ নেপিয়ারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রস টেইলরের। ২২ বছর বয়সে অভিষেক হওয়া টেইলরের বয়স এখন ৩৬। ১৪ বছরের বেশি সময়ে আন্তর্জাতিক ক্রিকেটের ৩ ফরম্যাটই দাপটের সঙ্গে খেলা টেইলর গড়েছেন রেকর্ড।

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে আজ পাকিস্তানের বিপক্ষে নিজের ১০৪ তম টেস্ট খেলতে নেমেছিলেন টেইলর। সবমিলে আন্তর্জাতিক ক্রিকেটে এটি টেইলরের ৪৩৮ তম ম্যাচ (১০৪* টেস্ট, ২৩২ ওয়ানডে, ১০২ টি-টোয়েন্টি)। কিউইদের পক্ষে টেইলরের চেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা আর কোন ক্রিকেটার নেই।

টেইলর টপকে গেছেন ড্যানিয়েল ভেট্টোরিকে। ১৮ বছরের ঝলমলে আন্তর্জাতিক ক্যারিয়ারে কিউইদের হয়ে ৪৩৭ টি ম্যাচ (১১৩ টেস্ট, ২৯৫ ওয়ানডে ও ৩৪ টি-টোয়েন্টি) খেলেছেন ভেট্টোরি।

৩ ফরম্যাট মিলে নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ম্যাচ খেলা ক্রিকেটার-

রস টেইলর- ৪৩৮*
ড্যানিয়েল ভেট্টোরি- ৪৩৭
ব্রেন্ডন ম্যাককুলাম- ৪৩২
স্টিফেন ফ্লেমিং- ৩৯৫
মার্টিন গাপটিল- ৩২৪

নাথান অ্যাস্টল- ৩০৮
কেন উইলিয়ামসন- ২৯৫*

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

রেকর্ড গড়ার দিনে ৭০ রানের এক ইনিংস খেলেন টেইলর। ৩ ফরম্যাট মিলে এখন অব্দি টেইলর রান করেছেন ১৭,৮৩৮ (নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ)। তার নামের পাশে আছে ৪০ টি আন্তর্জাতিক শতক (নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ) ও ৯২ টি আন্তর্জাতিক ফিফটি ( নিউজিল্যান্ডের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ)।

রেকর্ড গড়া প্রসঙ্গে টেইলর বলেন, ‘ক্যারিয়ারের শুরুতে আমি ১-২ টা ম্যাচ খেলতে পারলেই সন্তুষ্ট ছিলাম। তবে আমি অনেকদূর এসেছি। এটা খুবই ভাল ব্যাপার, আমি এতটা আশা করিনি সত্যি বলতে। আমি ঠিক করে শুনিনি অ্যানাউন্সার কি বলেছে, তবে কিছু পাকিস্তানি ক্রিকেটার আমাকে অভিনন্দন জানায়।’

৯৭ ডেস্ক

Read Previous

বে ওভালে গল্পটা অন্যরকম হতে পারত

Read Next

বক্সিং ডে টেস্টের ১ম দিন ভারতের

Total
5
Share