পিএসএলে ক্রিকেটারদের হালনাগাদকৃত ক্যাটাগরি

বাবরের দুর্দান্ত ব্যাটিং, পিএসএলের শিরোপা জিতল করাচি কিংস
Vinkmag ad

২০২১ সালের ফেব্রুয়ারিতে শুরু হচ্ছে পিএসএল (পাকিস্তান সুপার লিগ) এর ৬ষ্ঠ আসর। এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গত বুধবার (২৩ ডিসেম্বর) লোকাল প্লেয়ারদের ক্যাটাগরিতে পরিবর্তন এনেছে।

২০২০ সালের পিএসএলে অংশ নেওয়া সবার ক্যাটাগরি জানিয়েছে পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে।

বাবর আজম, শহীদ আফ্রিদি, সরফরাজ আহমেদ সহ ১৩ জন আছেন প্লাটিনাম ক্যাটাগরিতে। ৬ দলের মোট ১৪ জন ক্রিকেটার আছেন ডায়মন্ড ক্যাটাগরিতে। ৩১ জন ক্রিকেটার আছেন গোল্ড ক্যাটাগরিতে। ১৫ জন আছেন সিলভার ক্যাটাগরিতে, ইমার্জিং ক্যাটাগরিতে আছেন ৮ জন।

প্লাটিনাম ক্যাটাগরিঃ

শাদাব খান (ইসলামাবাদ ইউনাইটেড), শহীদ আফ্রিদি ও সোহেল তানভির (মুলতান সুলতান্স), ইমাদ ওয়াসিম, বাবর আজম ও মোহাম্মদ আমির (করাচি কিংস), ওয়াহাব রিয়াজ, কামরান আকমল ও শোয়েব মালিক (পেশোয়ার জালমি), ফখর জামান, মোহাম্মদ হাফিজ ও শাহীন শাহ আফ্রিদি (লাহোর কালান্দার্স) ও সরফরাজ আহমেদ (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

ডায়মন্ড ক্যাটাগরিঃ

ফাহিম আশরাফ ও হুসাইন তালাত (ইসলামাবাদ ইউনাইটেড), শান মাসুদ, জুনাইদ খান, মোহাম্মদ ইরফান ও খুশদিল শাহ (মুলতান সুলতান্স), ইফতিখার আহমেদ ও মোহাম্মদ রিজওয়ান (করাচি কিংস), হাসান আলি ও ইমাম উল হক (পেশোয়ার জালমি), হারিস রউফ ও উসমান খান শিনওয়ারি (লাহোর কালান্দার্স), মোহাম্মদ নাওয়াজ ও মোহাম্মদ হাসনাইন (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

গোল্ড ক্যাটাগরিঃ

আসিফ আলি, রুম্মন রইস, জাফর গোহার, মোহাম্মদ মুসা খান ও আমাদ বাট (ইসলামাবাদ ইউনাইটেড), বিলওয়াল ভাট্টি, আসাদ শফিক, উসমান কাদির ও জিশান আশরাফ (মুলতান সুলতান্স), আওয়াইজ জিয়া, শারজিল খান, আমির ইয়ামিন, উমাইদ আসিফ ও ওয়াকাস মাকসুদ (করাচি কিংস), উমর আমিন, রাহাত আলি, হায়দার আলি, হাম্মাদ আজম ও ইয়াসির শাহ (পেশোয়ার জালমি), সোহেল আকতার, দিলবার হুসাইন, আবিদ আলি ও সালমান বাট (লাহোর কালান্দার্স), আনোয়ার আলি, আহমেদ শেহজাদ, সোহেল খান, খুররাম মনজুর, আহসান আলি, নাসিম শাহ, জাহিদ মেহমুদ ও আজম খান (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

সিলভার ক্যাটাগরিঃ

রিজওয়ান হুসাইন ও সাইফ বাদর (ইসলামাবাদ ইউনাইটেড), আলি শফিক, রোহেল নাজির ও মোহাম্মদ ইলিয়াস (মুলতান সুলতান্স), উসামা মির ও উমের খান (করাচি কিংস), মোহাম্মদ মহসিন, আদিল ইয়ামিন (পেশোয়ার জালমি), ফারজান রাজা, জাহিদ আলি, সালমান ইরশাদ, মোহাম্মদ ফাইজান ও আঘা সালমান (লাহোর কালান্দার্স), আব্দুল নাসির (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

ইমার্জিং ক্যাটাগরিঃ

আকিফ জাবেদ ও আহমেদ শফি (ইসলামাবাদ ইউনাইটেড), আরশাদ ইকবাল (করাচি কিংস), আমির আলি ও আমির খান (পেশোয়ার জালমি), মাজ খান (লাহোর কালান্দার্স), ওমায়ের বিন ইউসুফ ও আরিশ আলি খান (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

৯৭ ডেস্ক

Read Previous

ইসলামাবাদে মিসবাহর চেয়ারে বসলেন বোথা

Read Next

ভারতীয় দলে দ্বিমুখী আচরণ, ক্ষোভ উগরে দিলেন গাভাস্কার

Total
29
Share