‘এই জন্যেই আল্লাহ পাক বাবর ভাইকে এত সম্মান দিয়েছেন’

'এই জন্যেই আল্লাহ পাক বাবর ভাইকে এত সম্মান দিয়েছেন'
Vinkmag ad

আইসিসি ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে তিন ফরম্যাটেই সেরা ৫ এ থাকা একমাত্র ব্যাটসম্যান বাবর আজম। টেস্টে ৫, ওয়ানডেতে ৩ ও টি-টোয়েন্টিতে ২ নম্বরে আছেন ৩ ফরম্যাটেই পাকিস্তানের নিয়মিত অধিনায়ক বাবর।

ইনজুরির কারণে এখন অব্দি নিউজিল্যান্ড সফরে খেলতে পারেননি বাবর। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যাবার পর ছিটকে গেছেন আগামীকাল থেকে শুরু হতে যাওয়া বক্সিং ডে টেস্ট থেকেও।

তবে টি-টোয়েন্টি সিরিজে না থেকেও ছিলেন বাবর আজম, ১ম টেস্টের আগেও তাই। ক্রিকেটারদের সঙ্গে ইনজুরি স্বত্ত্বেও ইনভলভ থেকেছেন, নিজের অভিজ্ঞতা ভাগ করেছেন। বাবরের অবর্তমানে টেস্ট দলের নেতৃত্বভার পাওয়া মোহাম্মদ রিজওয়ানের মতে বাবরের এই ইনভলভমেন্ট তার দেশপ্রেমের প্রমাণ দেয়। আর সেকারণেই সৃষ্টিকর্তা তাকে এত সম্মান দিয়েছেন।

রিজওয়ান বলেন, ‘বাবর ভাইয়ের দেশপ্রেম অনেক, এই জন্যেই আল্লাহ পাক বাবর ভাইকে এত সম্মান দিয়েছেন। এই দেশপ্রেম ম্যানেজমেন্টের সামনে, সবার সামনে। যেভাবে টি-টোয়েন্টিতে তার ইনভলভমেন্ট ছিল! এমন ইনজুরির পর কারো জন্য মাঠে আসা, ইনভলভ হওয়া খুব মুশকিল। সে সকল ক্রিকেটারকে সাহায্য করেছে, সবার সঙ্গে অভিজ্ঞতা ভাগ করেছে।’

‘সে র‍্যাংকিংয়ে টপ টু, টপ থ্রিতে আছে। তার খেলাটা সম্পর্কে অনেক জ্ঞান রয়েছে। টি-টোয়েন্টির সময়ও সে ইনভলভ থেকে সবাইকে সাহায্য করেছে, টেস্টের আগেও যেখানে দরকার সেখানে সে কথা বলেছে। যেটা বলছিলাম, ইনজুরি নিয়েও এসব করেছে সে, এই গুণের জন্যই আল্লাহ পাক তাকে এত সম্মান দিয়েছেন।’

উল্লেখ্য, মাউন্ট মাউঙ্গানুইয়ে আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৪ টা থেকে মাঠে নামবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। ক্রাইস্টচার্চে সিরিজের ২য় ও শেষ টেস্টটি মাঠে গড়াবে ৩ জানুয়ারি থেকে।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলিকে ‘ডিস্টার্ব’ করবেন না রাহানে

Read Next

ইসলামাবাদে মিসবাহর চেয়ারে বসলেন বোথা

Total
2
Share