দ্বিতীয় টেস্টের জন্য ভারতের একাদশ ঘোষণা

দ্বিতীয় টেস্টের জন্য ভারতের একাদশ ঘোষণা
Vinkmag ad

আগামীকাল থেকে (বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫ টা থেকে) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) শুরু হচ্ছে বোর্ডার-গাভাস্কার সিরিজের ২য় টেস্ট। অ্যাডিলেডে ১ম টেস্টে ভরাডুবির পর ভারতের দ্বিতীয় টেস্টের দলে এসেছে একাধিক পরিবর্তন।

যদিও দুইটি পরিবর্তন অনিচ্ছাস্বত্ত্বেও করতে হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। প্যাটার্নিটি লিভ নিয়ে দেশে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ভিরাট কোহলি। তার বদলে একাদশে আসেননি কোন বিশেষজ্ঞ ব্যাটসম্যান, অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ঢুকেছেন একাদশে।

পেসার মোহাম্মদ শামি ইনজুরির কারণে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে। তার বদলে একাদশে ঢুকেছেন মোহাম্মদ সিরাজ। ভারতের হয়ে ১ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলে ফেলা ২৬ বছর বয়সী এই পেসারের টেস্ট অভিষেক হবে মেলবোর্নে।

মেলবোর্নের ঐতিহাসিক গ্রাউন্ডে টেস্ট অভিষেক হচ্ছে ২১ বছর বয়সী ব্যাটসম্যান শুবমান গিলেরও। অফফর্মের বৃত্তে ঘুরপাক খেতে থাকা পৃথ্বী শ এর জায়গায় ঢুকেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

এছাড়া উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা জায়গা হারিয়েছেন একাদশে, ফিরেছেন রিশাব পান্ট। দলের নেতৃত্বভার আজিঙ্কা রাহানের কাধে, সহ অধিনায়ক চেতেশ্বর পুজারা।

দ্বিতীয় টেস্টের জন্য ভারতের একাদশ-

আজিঙ্কা রাহানে (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, শুবমান গিল (অভিষেক), চেতেশ্বর পুজারা (সহ অধিনায়ক), হনুমা বিহারি, রিশাব পান্ট (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জাসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ (অভিষেক)।

৯৭ ডেস্ক

Read Previous

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার ভাগ্য ফেরানোর মিশন

Read Next

কোহলিকে ‘ডিস্টার্ব’ করবেন না রাহানে

Total
7
Share