সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার ভাগ্য ফেরানোর মিশন

সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার ভাগ্য ফেরানোর মিশন
Vinkmag ad

করোনা পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছে শ্রীলঙ্কা। অন্যদিকে করোনার পর এই প্রথম টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা। শনিবার সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা লড়বে প্রথম টেস্টে।

জানুয়ারির পর থেকে দুই দলই লাল বলে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। দক্ষিণ আফ্রিকা ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে হেরেছিল, জিম্বাবুয়েতে ১-০ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কা।

দক্ষিণ আফ্রিকা সফরে এসে লঙ্কানরা স্মরণ করতে পারে দুই মৌসুম আগে তাদের পারফরম্যান্স। সেদফায় ২ টেস্টেই জিতেছিল সফরকারীরা।

বিভিন্ন কারণে এই সিরিজে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলবে না ডেল স্টেইন, কাগিসো রাবাদা, ভারনন ফিল্যান্ডার, ডুয়ান অলিভিয়াররা। বদল এসেছে অধিনায়কত্বে, ফাফ ডু প্লেসিস খেলবেন সাধারণ ক্রিকেটার হিসাবে। সাদা পোশাকে স্বল্প সময়ের জন্য দায়িত্ব নিয়েছেন কুইন্টন ডি কক।

শুরুতে স্বল্প সময়ের জন্য দায়িত্ব পাওয়া দিমুথ করুনারত্নে এখন শ্রীলঙ্কার নিয়মিত অধিনায়ক। লঙ্কান অধিনায়ককে ভাবাবে সেঞ্চুরিয়ানের উইকেট, যেখানে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন প্রোটিয়া পেসাররা। আনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিডি, গ্লেন্টন স্টারম্যানরা হবেন দুশ্চিন্তার কারণ।

শ্রীলঙ্কার জন্য তুরুপের তাস হতে পারেন কুশল জেনিত পেরেরা। ডারবানে ১৫৩* রানের ইনিংস খেলা পেরেরা পরবর্তীতে অবশ্য নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি।

সম্ভাব্য একাদশ-

দক্ষিণ আফ্রিকা- কুইন্টন ডি কক (অধিনায়ক, উইকেটরক্ষক), ডিন এলগার, এইডেন মার্করাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, ফাফ ডু প্লেসিস, টেম্বা বাভুমা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, আনরিখ নরকিয়া, গ্লেন্টন স্টারম্যান ও লুঙ্গি এনগিডি।

শ্রীলঙ্কা- দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), সুরাঙ্গা লাকমাল, লাসিথ এম্বুলদেনিয়া, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা।

***ম্যাচ শুরুর সময়- ২৬ ডিসেম্বর, বাংলাদেশ সময় বেলা ২ টা

৯৭ ডেস্ক

Read Previous

ভারতের নতুন নির্বাচক কমিটি ঘোষণা

Read Next

দ্বিতীয় টেস্টের জন্য ভারতের একাদশ ঘোষণা

Total
10
Share