১০ দলের আইপিএল, দরকার হবে প্রায় আড়াই মাসের উইন্ডো

আইপিএল ২০২০ এ কে জিতলেন কোন পুরষ্কার

২০২২ সাল থেকে আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) হবে ১০ দলের। বৃহস্পতিবারে (২৪ ডিসেম্বর) আহমেদাবাদে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় এটি অনুমোদিত হয়। বিসিসিআইয়ের এজিএমে অন্যতম এজেন্ডা ছিল এটি।

১০ দলের আইপিএল হলে খেলা হবে ৯৪ টি, যার জন্য দরকার হবে প্রায় আড়াই মাসের উইন্ডো। যার জন্য আন্তর্জাতিক ক্রিকেট সূচিতে বড়সড় বিশৃঙ্খলা আসবে। শীর্ষস্থানীয় আন্তর্জাতিক ক্রিকেটারের আইপিএলে অংশগ্রহণ নিশ্চিত করতেও কষ্ট হবার কথা ফ্র্যাঞ্চাইজিদের।

বার্ষিক সভার আগে বিভিন্ন প্রতিবেদনে বলা হচ্ছিল আইপিএলের স্টেকহোল্ডাররা বাড়তি ফ্র্যাঞ্চাইজি সহ আইপিএলে রাজি হবেন না। বিশেষ করে ২০২১ সালের জন্য ৯ বা ১০ ফ্র্যাঞ্চাইজি থাকলে ফ্র্যাঞ্চাইজিগুলো দল গঠনে খুব কম সময় পেতো। সেটা বিবেচনায় রেখে তাড়াহুড়ো করা হয়নি। ১০ দলের আইপিএল শুরু হবে ২০২২ সাল থেকে।

এখন অব্দি ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত স্টার ইন্ডিয়া বিসিসিআইকে দিয়েছে ১৬,৩৪৭.৫০ কোটি রুপি। যা ছিল প্রতি বছরে ৬০ টি ম্যাচের জন্য। ২০২২ সালে যদিও হবে ৯৪ ম্যাচ।

আইপিএলে ফ্র্যাঞ্চাইজি কিনতে আগ্রহীদের তালিকায় আছে বিশিষ্ট ব্যবসায়ী গৌতম আদানি, সঞ্জিব গোয়েনকাদের (রাইজিং পুনে সুপারজায়ান্টের মালিক) নাম।

৯৭ ডেস্ক

Read Previous

বিভ্রান্তি দূর করলেন মুক্তার আলি

Read Next

আকবরদের যোগ্য উত্তরসূরি তৈরিতে স্টনিয়ারের প্রচেষ্টা অব্যাহত

Total
4
Share