আকবরদের সাথে যুবাদের ৭ ম্যাচের ওয়ানডে সিরিজ

আকবর আলি শামীম হোসেন তানজিম হাসান সাকিব বাংলাদেশ অনূর্ধ্ব-১৯
Vinkmag ad

আকবর আলিদের হাত ধরে পাওয়া বিশ্ব জয়ের স্বাদটা আরও বহুবার পেতে চায় ভক্ত সমর্থক থেকে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। তবে করোনা প্রভাবে আকবরদের যোগ্য উত্তরসূরি তৈরির পথটা কঠিন হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির)। আরেকটি যুব বিশ্বকাপ সামনে রেখে ইতোমধ্যে কেটে গেছে প্রায় এক বছর। অন্য কোন দেশের সাথে দ্রুতই দ্বিপাক্ষিক সিরিজ খেলা সম্ভব না হলেও বিশ্বকাপ জয়ী দলটির সাথেই সিরিজ খেলবে বর্তমান যুব দল।

প্রায় ৫০ জন ক্রিকেটার নিয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপিতে) শুরু হয় আসন্ন যুব বিশ্বকাপের দল গঠনের মিশন। প্রাথমিক ক্যাম্প শেষে দলটির সদস্য সংখ্যা কমিয়ে ৩২ জনে আনা হয়েছে। নিজেদের মধ্যে ভাগ হয়ে স্কিল ক্যাম্পের পাশাপাশি সিলেটে খেলেছে ওয়ানডে সিরিজও।

এবার ক্যাম্পের ৯ পেসার ও ৫ স্পিনারকে নিয়ে আজ (২২ ডিসেম্বর) থেকে মিরপুরে শুরু হয়েছে বোলারদের বিশেষায়িত ক্যাম্প। সাবেক পেসার তালহা জুবায়ের ও দেশের স্বনামধন্য স্পিন বোলিং কোচ সোহেল ইসলামের অধীনে এই ক্যাম্প চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

অনূর্ধ্ব-১৯ দলটির দ্বিপাক্ষিক সিরিজগুলো স্থগিত হয়েছে, শেষ মুহূর্তে পিছিয়েছে যুব এশিয়া কাপও। করোনা প্রভাবে অন্য কোন দেশে যাওয়া কিংবা বিদেশি কোন দল বাংলাদেশে আসায় থাকছে জটিলতা। যে কারণে আগামী যুব বিশ্বকাপ সামনে রেখে প্রস্তুতি নেওয়া যে চ্যালেঞ্জের তা স্বীকার করছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান খালেদ মাহমুদ সুজন।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে আজ (২২ ডিসেম্বর) সুজন বলেন, ‘আমাদের এখন বড় চ্যালেঞ্জটা হচ্ছে যুব আন্তর্জাতিক ম্যাচ খেলা। ওটা যদি আমরা করতে পারি আমার মনে হয় দলটাকে প্রস্তুত করা সম্ভব। এক বছরের মত সময় কেটে গেছে, সে হিসেবে গুছিয়ে উঠতে পারিনি। আমরা যদি অনুমতি পাই বাইরে যাওয়ার কিংবা এখানে বিদেশি দল আসার তাহলে খেলার সুযোগ পাবে। আর তা না হলে চ্যালেঞ্জই হয়ে যাবে সত্যি কথা।’

প্রস্তুতিতে ঘাটতি কমাতে বিশ্বকাপ জয়ী যুব দলের সাথে সিরিজ আয়োজনের পরিকল্পনা বিসিবির। যেখানে আকবর আলি, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমনদের সাথে ৭ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে বর্তমান অনূর্ধ্ব-১৯ দলের স্কিল ক্যাম্পে ডাক পাওয়া সদ্যস্যরা।

এ প্রসঙ্গে খালেদ মাহমুদ সুজন যোগ করেন, ‘আকবরদের যে দলটা আছে তাদের সাথে ৭ ম্যাচের একটা ওয়ানডে সিরিজ খেলতেই পারি আমরা। সেটা আমাদের প্ল্যান আছে, আমরা চেষ্টা করবো। সুবিধামত সময়ে আমরা চেষ্টা করবো সেটা শুরু করতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড ২০২০: পুরস্কার জিতলেন যারা

Read Next

‘জীবন মাশরাফির, সিদ্ধান্তও তার’

Total
9
Share