বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড ২০২০: পুরস্কার জিতলেন যারা

বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড ২০২০- পুরস্কার জিতলেন যারা
Vinkmag ad

মাসের পর মাস করোনা থাবায় থেমে ছিল খেলা, মাঠে ফেরার অপেক্ষায় কেটে গেছে কত বেলা। মাঠে খেলা থাকুক বা না থাকুক ক্রীড়া সাংবাদিকদের ছিলনা বিরতি, তবে মাঠের প্রাণ ফিরে আসায় এসব এখন অতীত স্মৃতি। করোনা মহামারী পাশ কাটিয়ে ক্রীড়া সাংবাদিকদের গত চার বছরের ন্যায় এবারও সমাদৃত করলো বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)।

আজ (২২ ডিসেম্বর) ম্যাক্স-বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড ২০২০ পুরস্কার তুলে দেওয়া হয়েছে বিজয়ীদের হাতে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন ভবনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে দুপুরে ম্যাক্স-বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড ২০২০ অনুষ্ঠান সম্পন্ন হয়।

২০১৯ সালে ক্রীড়া সাংবাদিকতায় নিজেদের কাজের পুরষ্কারই পেয়েছেন বিজয়ীরা। যেখানে ‘সেরা ফটোগ্রাফার’, ‘সাক্ষাৎকার’, ‘ফিচার/ডকুমেন্টারি’ ও ‘স্পোর্টস জার্নালিস্ট অফ দ্য ইয়ার’ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

বিজয়ীদের বেছে নেওয়ার পুরো প্রক্রিয়ায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জালাল আহমেদ চৌধুরী (প্রবীণ ক্রীড়া সাংবাদিক, কোচ ও সংগঠক), এম এম কায়সার (ক্রীড়া সম্পাদক, বার্তা২৪), দুলাল মাহমুদ (সম্পাদক, পাক্ষিক ক্রীড়া জগত), রানা হাসান (ক্রীড়া সম্পাদক, যমুনা টেলিভিশন) ও দিলু খন্দকার (ক্রীড়া সম্পাদক, চ্যানেল ২৪)।

No description available.

তওফিক আজিজ খান ট্রফি ‘স্পোর্টস জার্নালিস্ট অব দ্য ইয়ার ২০১৯’ জিতেছেন দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার মোহাম্মদ সেকান্দার আলি, পেয়েছেন ৫০ হাজার টাকা। এই ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন যথাক্রমে মাসুদ আলম, বিশেষ প্রতিনিধি, দৈনিক প্রথম আলো ও মোহাম্মদ ইসাম, বাংলাদেশ করেসপন্ডেন্ট, ক্রিকইনফো।

No description available.

রণজিৎ বিশ্বাস ট্রফি ‘ফিচার রিপোর্ট/ডকুমেন্টরি ২০১৯’ এর চ্যাম্পিয়ন হয়েছেন রানা আব্বাস, স্টাফ রিপোর্টার, দৈনিক প্রথম আলো। প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন যথাক্রমে মাসুদ আলম, বিশেষ প্রতিনিধি, দৈনিক প্রথম আলো ও বদিউজ্জামান মিলন, সিনিয়র স্টাফ রিপোর্টার, দৈনিক প্রথম আলো।

No description available.

আতাউল হক মল্লিক ট্রফি ‘সাক্ষাৎকার ২০১৯’ ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ ইসাম, বাংলাদেশ করেসপন্ডেন্ট, ক্রিকইনফো। প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন যথাক্রমে মাসুদ পারভেজ, বিশেষ প্রতিনিধি, দৈনিক কালের কণ্ঠ ও ফারজানা জহির, সিনিয়র রিপোর্টার, ডিবিসি নিউজ।

No description available.

বদরুল হুদা চৌধুরী ট্রফি ‘স্পোর্টস ফটোগ্রাফি ২০১৯’ এর সেরা হয়েছেন মীর ফরিদ, স্পেশাল ফটো জার্নালিস্ট, দৈদনিক কালের কণ্ঠ। এই ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন যথাক্রমে ফিরোজ আহমেদ, স্টাফ ফটো জার্নালিস্ট, ডেইলি স্টার ও শামসুল হক টেংকু, স্পেশাল ফটো জার্নালিস্ট, দৈনিক প্রথম আলো।

অনুষ্ঠানে দু’জন সিনিয়র ক্রীড়া সাংবাদিক মোহাম্মদ ইউসুফ আলি ও মাহমুদুল হাসান শামীমকে দীর্ঘ সময় ক্রীড়া সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস সম্মাননা দেওয়া হয়।

৯৭ প্রতিবেদক

Read Previous

নেপিয়ারে পাকিস্তানের সান্ত্বনার জয়

Read Next

আকবরদের সাথে যুবাদের ৭ ম্যাচের ওয়ানডে সিরিজ

Total
5
Share