নেপিয়ারে পাকিস্তানের সান্ত্বনার জয়

নেপিয়ারে পাকিস্তানের সান্ত্বনার জয়
Vinkmag ad

অবশেষে সান্ত্বনার জয় পেল পাকিস্তান। ফাহিম আশরাফের দারুণ বোলিং ও মোহাম্মদ রিজওয়ানের অনবদ্য ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেটের জয় পেয়েছে পাকিস্তান৷

নেপিয়ারে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক শাদাব খান। শুরু থেকে টি-টোয়েন্টি সুলভ ব্যাটিং প্রদর্শন করতে থাকেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও টিম সেইফার্ট। উদ্বোধনী জুটিতে ৪০ রান আসার পর হারিস রউফের ১ম শিকারে পরিণত হন গাপটিল। এরপর দ্রুতই ফিরে যান অধিনায়ক কেন উইলিয়ামসন।

এই দুইজনের বিদায়ের পর সেইফার্টও ক্রিজে আর বেশিক্ষণ থাকতে পারেননি। ২ চার ও ৩ ছক্কায় ব্যক্তিগত ৩৫ রান করে ফাহিম আশরাফের বলে বোল্ড হন সেইফার্ট। ৫৮ রানে ৩ উইকেট পতনের পর ৪র্থ উইকেটে ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপস ৫১ রানের জুটি গড়েন। ফিলিপস ৩১ রানে আউট হওয়ার পর জেমস নিশামও দ্রুত বিদায় নেন।

স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করতে থাকা কনওয়ে অর্ধশতক আদায় করে নেন। ইনিংসের শেষ ওভারে হারিসের ২য় শিকারে পরিণত হওয়ার আগে ৪৫ রানে ৭ চার ও ১ ছয়ে গড়া ৬৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ব্ল্যাকক্যাপসরা শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে।

পাকিস্তানের পক্ষে ফাহিম ৩টি এবং হারিস ও শাহীন শাহ আফ্রিদি ২টি করে উইকেট পান।

১৭৪ রানের লক্ষ্যে পাকিস্তান খেলতে নামে, শুরু থেকে আক্রমণাত্নক ভঙ্গিতে খেলতে থাকেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। হায়দার আলির সাথে উদ্বোধনী জুটিতে ৪০ রান আসে। হায়দার ১১ রান করে স্কট কুগেলেইনের বলে অতিরিক্ত ফিল্ডার ড্যারিল মিচেলের দুর্দান্ত ক্যাচে বিদায় নেন।

এরপর বর্ষীয়ান মোহাম্মদ হাফিজের সাথে ২য় উইকেটে ৭২ রানের জুটি গড়ে দলের জয়ের রাস্তা প্রশস্ত করেন রিজওয়ান। হাফিজ ২ চার ও ৩ ছয়ে ৪১ রান করে বিদায় নিলেও ঠিকই অর্ধশতক আদায় করে নেন রিজওয়ান। হাফিজের বিদায়ের পরও নিজের ব্যাটিং কার্যক্ষমতা জাগ্রত রাখেন রিজওয়ান। শেষদিকে অযাচিত শট খেলতে গিয়ে দ্রুত ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের পালে আশার প্রদীপ জাগ্রত করে স্বয়ং পাকিস্তানি ব্যাটসম্যানরা।

তবে ইফতিখার আহমেদের সাহসী ব্যাটিংয়ে ২ বল ও ৪ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। রিজওয়ান ৫৯ বলে ১০ চার ও ৩ ছয়ে ৮৯ রানের চমৎকার ইনিংস খেলেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

নিউজিল্যান্ডের পক্ষে সাউদি ও কুগেলেইন ২টি করে উইকেট পান।

ম্যাচজয়ী ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হন মোহাম্মদ রিজওয়ান এবং পুরো টুর্নামেন্টে অনিন্দ্য সুন্দর ব্যাটিং পারফরম্যান্সের দরুন সিরিজ সেরা হন নিউজিল্যান্ডের টিম সেইফার্ট।

সংক্ষিপ্ত স্কোরঃ

নিউজিল্যান্ডঃ ১৭৩/৭ (২০), কনওয়ে ৬৩, সেইফার্ট ৩৫, ফিলিপস ৩১; ফাহিম ৪-০-২০-৩,শাহীন শাহ ৪-০-৪৩-২, হারিস ৪-০-৪৪-২

পাকিস্তানঃ ১৭৭/৬ (১৯.৪), রিজওয়ান ৮৯, হাফিজ ৪১, ইফতিখার ১৪*; সাউদি ৪-০-২৫-২, কুগেলেইন ৪-০-৪০-২

ফলাফলঃ ম্যাচে পাকিস্তান ৪ উইকেটে জয়ী, ২-১ ব্যবধানে নিউজিল্যান্ড সিরিজ জয়ী

ম্যাচ সেরাঃ মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)

সিরিজ সেরাঃ টিম সেইফার্ট (নিউজিল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে যা স্বস্তি দিচ্ছে মুমিনুলকে

Read Next

বিএসপিএ জার্নালিস্ট অ্যাওয়ার্ড ২০২০: পুরস্কার জিতলেন যারা

Total
7
Share