হায়দার-শফিকদের ওপর ক্ষুব্ধ শোয়েব আখতার

হায়দার-শফিকদের ওপর ক্ষুব্ধ শোয়েব আখতার

হ্যামিল্টনে ২য় টি-টোয়েন্টি ম্যাচে ৯ উইকেটে পরাজয়ের পর পাকিস্তান দলকে তুলোধুনো করলেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। বিশেষ করে হায়দার আলি এবং আবদুল্লাহ শফিকের ব্যাটিংয়ে চরম ক্ষুব্ধ তিনি।

১ম ইনিংসে মোহাম্মদ হাফিজের অপরাজিত ৯৯ রানের অনবদ্য ইনিংসের পরও টিম সেইফার্টের অপরাজিত ৮৪ এবং কেন উইলিয়ামসনের অপরাজিত ৫৭ রানের উপর ভর করে পাকিস্তান দলকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারায় নিউজিল্যান্ড। এর ফলে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ নিজেদের করে নেয় ব্ল্যাকক্যাপসরা। এর আগে প্রথম ম্যাচে ৫ উইকেটের পরাজয় বরন করে নেয় পাকিস্তান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

২য় ম্যাচের পর পাকিস্তানের মস্তিষ্কহীন ব্যাটিংয়ের কড়া সমালোচনা করেন শোয়েব।

‘ব্যাটসম্যানরা শুধু চারপাশে শট খেলার দিকে মনযোগী ছিল। এটাকে সম্পূর্ণরূপে মস্তিষ্কহীন ব্যাটিং ছাড়া আর কিছু বলে না। পিচের আচরণ কেমন, নিউজিল্যান্ডের বোলাররা কি করতে চাচ্ছে তা আমাদের ব্যাটসম্যানরা বুঝতেই পারে নাই। এই ছোট মাঠে শুধুমাত্র বল সঠিকভাবে সংযোগ করলে চার পাওয়া সম্ভব ছিল,’ পিটিভি স্পোর্টসের ম্যাচ পরবর্তী অনুষ্ঠানে শোয়েব বলেন।

হায়দার আলি ও আবদুল্লাহ শফিকের ব্যাটিংয়েও চরম হতাশ শোয়েব। টানা ২ ম্যাচে ডাকের স্বাদ পেয়েছেন শফিক, অন্যদিকে হায়দার আলি ২য় ম্যাচে ৮ রান করেছেন।

‘আপনাকে যদি কেউ আক্রমণাত্নক ব্যাটিং করতে বলে, তারমানে এই নয় যে আপনি প্রতি বলেই ঝুঁকিপূর্ণ শট খেলবেন। হায়দার আলিকে দেখুন। সে একটি ছক্কা হাঁকালো এবং পরবর্তীতে আবারও একই শট খেললো। তার উচিত ছিল পরের বলে খালি জায়গায় খেলা অথবা ভিন্ন কোন শট খেলা।’

‘আবদুল্লাহ শফিক তো মাথা নিচু করে পুল শট খেলার চেষ্টা করলো। এটা টিম সাউদি, সৌদি আরব না যে এত ভয় পেতে হবে,’ শোয়েব যোগ করেন।

সিরিজের ৩য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ আগামীকাল মঙ্গলবার নেপিয়ারে অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

আফগানিস্তানে হচ্ছে বিশ্বমানের স্টেডিয়াম

Read Next

স্থায়ী রূপ পেয়েছে শফিউলের পিঠের চোট

Total
31
Share