আফগানিস্তানে হচ্ছে বিশ্বমানের স্টেডিয়াম

আফগানিস্তানে হচ্ছে বিশ্বমানের স্টেডিয়াম
Vinkmag ad

ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে বদ্ধপরিকর আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। কাবুলে নতুন স্টেডিয়ামের জন্য জমি চূড়ান্ত, স্টেডিয়ামের কাজ শেষ হলেই ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। এমনটাই আশা করছেন এসিবি সভাপতি ফারহান ইউসুফজাই।

দেশটির রাষ্ট্রপতি মোহাম্মদ আশরাফ গনি কাবুলের আন্তর্জাতিক স্টেডিয়ামের জন্য গত রবিবার ১ লাখ ২০ হাজার বর্গমিটার জমি বরাদ্দ করেছেন। কাবুলের আলোখাইল এলাকায় এই জমির উপর গড়ে তোলা হবে অত্যাধুনিক সকল সুযোগ সুবিধা সহ আন্তর্জাতিক মানের স্টেডিয়াম।

কবে নাগাদ স্টেডিয়ামটির নির্মাণ কাজ শেষ হবে তার আনুমানিক সময় বলতে না পারলেও এসিবি সভাপতি ফারহান ইউসুফজাই মনে করেন আফগানিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য এটিই প্রথম পদক্ষেপ।

ক্রিকেটওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ তিনি বলেন, ‘এই স্টেডিয়াম নির্মাণের মধ্য দিয়ে আমরা আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে সক্ষম হব। আর আমাদের জনগণ রাজধানী কাবুলের মাঠে বসে আন্তর্জাতিক খেলোয়াড়দের খেলা দেখার সুযোগ পাবে।’

‘কাবুল একটি আধুনিক মানের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হবে। আমি আমাদের রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাতে চাই কারণ তিনি সবসময় আমাদের সমর্থন দিয়ে এসেছেন এবং আমাদের খেলোয়াড়দের উৎসাহ জুগিয়েছেন। প্রাথমিক আনুষ্ঠানিকতা শেষে দ্রুতই নির্মাণ কাজ শুরু হবে। আমরা নিশ্চিত করতে চাই সেরা মান।’

একটি পাঁচ তারকা গেস্ট হাউজ, একটি উন্নতমানের সুইমিং পুল, ইনডোর ও আউটডোর একাডেমি, দর্শকদের জন্য ছাউনি, স্বাস্থ্য ক্লিনিক, মসজিদ, গাড়ি পার্কিং, প্রশাসনিক ব্লক সুবিধাসহ মোট ৩৫ হাজার দর্শক ধারণ ক্ষমতা হবে স্টেডিয়ামটির।

৯৭ ডেস্ক

Read Previous

মুমিনুল-নাইমের ফেরার মিশন শুরু

Read Next

হায়দার-শফিকদের ওপর ক্ষুব্ধ শোয়েব আখতার

Total
17
Share