মুমিনুল-নাইমের ফেরার মিশন শুরু

মুমিনুল-নাইমের ফেরার মিশন শুরু

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মাঝপথে আঙ্গুলে চোট পেয়ে ছিটকে যান গাজী গ্রুপ চট্টগ্রামের ব্যাটসম্যান মুমিনুল হক। পরে দুবাইতে করাতে হয় অস্ত্রোপচারও। একই টুর্নামেন্টে ফিল্ডিং করতে গিয়ে আঙ্গুলে চোট পান বেক্সিমকো ঢাকার নাইম হাসান। দিন কয়েক আগে দেশে অস্ত্রোপচার হয় তারও।

টেস্ট দলের গুরুত্বপুর্ণ এই দুই সদস্যকে অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই ফিট করে তোলার চেষ্টা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) মেডিকেল টিমের।

গত ৯ ডিসেম্বর দুবাইতে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয় টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুলের। দুবাইয়ের চিকিৎসকের পরামর্শ মতে তার পুনর্বাসন প্রক্রিয়া ইতোমধ্যে শুরু করেছে বিসিবির মেডিকেল টিম। দেশেই অস্ত্রোপচার করা নাইমের পুনর্বাসন প্রক্রিয়ায়ও শুরু হচ্ছে দ্রুত।

মূলত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজের আগেই তাদের পুরোপুরি ফিট করে তোলার লক্ষ্য বিসিবির চিকিৎসকদের। টেস্ট সিরিজের আগে চারদিনের প্রস্তুতি ম্যাচেই তাদের খেলানোর পরিকল্পনা।

আজ (২১ ডিসেম্বর) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘গত দুই সপ্তাহে আমাদের দুইজন ক্রিকেটারের অস্ত্রোপচার হয়েছে। একজন আমাদের টেস্ট অধিনায়ক মুমিনুল হকের। দুবাইতে ওর থাম্ব ইনজুরির অস্ত্রোপচার হয়েছে। এখন আমরা চিকিৎসকের গাইডলাইন অনুসারে তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দিয়েছি।’

‘এরপর নাইমের (নাইম হাসান) লিটল ফিঙ্গারে ইনজুরি। ওর অস্ত্রোপচার ঢাকার এভার কেয়ার হসপিটালে সম্পন্ন হয়েছে। তারও রিহ্যাব প্রক্রিয়া দুই একদিনের মধ্যে শুরু হবে। আমাদের উদ্দেশ্য হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্টের আগে যে প্রস্তুতি ম্যাচ আছে অর্থাৎ ২৫ জানুয়ারি যে ম্যাচটা হবে সে ম্যাচটা শুরু হওয়ার আগে যেন এই দুইজন পরিপূর্ণ ফিটনেস ফিরে পায়।’

‘এই উদ্দেশ্যেই বিসিবির মেডিকেল টিম কাজ করে যাচ্ছে।আমরা খুবই আশাবাদী দুইজনের ব্যাপারেই যে তারা প্রোপার রিহ্যাবের পর পরিপূর্ণ ফিটনেস নিয়েই প্রস্তুতি ম্যাচের আগে ফিরতে পারবে।’

উল্লেখ্য, দুই ম্যাচ টেস্ট সিরিজটির প্রথমটি ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তিনদিন বিরতি দিয়ে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ১১ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

৯৭ প্রতিবেদক

Read Previous

রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়ায় পাঠানোর দাবি

Read Next

আফগানিস্তানে হচ্ছে বিশ্বমানের স্টেডিয়াম

Total
3
Share