রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়ায় পাঠানোর দাবি

সমন জারি রাহুল দ্রাবিড়

অ্যাডিলেডে গোলাপি বল আর ফ্লাড লাইটের আলোয় মাঠে গড়ানো বোর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্টে সবটুকু আলো নিজেদের দখলে রেখে ভারতকে কালো এক অধ্যায় উপহার দেয় অস্ট্রেলিয়ান পেসাররা। তিন দিনেই ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া, ভারতকে ডুবিয়েছে ৩৬ রানে গুটিয়ে দেওয়ার লজ্জায়। ভারতীয় গণমাধ্যমে চলছে ভারতীয় ব্যাটসম্যানদের নিয়ে কাটাছেড়া। দাবি উঠেছে সমস্যা সমাধানে সাবেক ভারতীয় তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়া পাঠানোর।

ভারতীয় ব্যাটসম্যানদের একরাশ হতাশা উপহার দেওয়া অ্যাডিলেড টেস্ট শেষে দেশটির সাবেক তারকা ব্যাটসম্যান দিলিপ ভেংকসরকারের প্রস্তাব দ্রাবিড়কে যেন অস্ট্রেলিয়ায় পাঠানো হয় দ্রুত।

সিরিজের বাকি অংশে থাকছেনা নিয়মিত অধিনায়ক ভিরাট কোহলি। তার অবর্তমানে কোচ হিসেবে দ্রাবিড়ের অভিজ্ঞতা বেশ কাজে আসবে দলের। এমনটাই বিশ্বাস ভেংকসরকারের।

ভারতীয় গণমাধ্যমে ভারতীয় বোর্ডের নির্বাচকদের সাবেক প্রধান বলেন, ‘ দলকে সাহায্য করার জন্য বিসিসিআই’র দ্রুত দ্রাবিড়কে অস্ট্রেলিয়ায় পাঠানো উচিত। ওই কন্ডিশনে বল মুভ করলে কীভাবে খেলতে হবে আর কেউ ভালো গাইড করতে পারবে না। তার উপস্থিতি নেটে দলকে উজ্জীবিত করবে।’

‘দ্রাবিড়ের কাছ থেকে সেরা সার্ভিস পেতে হলে তাকে জাতীয় দলের কাজে লাগানো হোক। বাকি তিন টেস্টে যেহেতু কোহলিও নেই। যদি তাকে দুই সপ্তাহের কোয়ারেন্টিনেও থাকতে হয় তবু সে তৃতীয় টেস্টের আগে সিডনিতে যুক্ত হতে পারবে। দ্রাবিড়কে জাতীয় দলের সঙ্গে যুক্ত করার এটাই সময়।’

ভারতীয় ক্রিকেটের দ্য ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়ের আছে ২৪ হাজারের বেশি আন্তর্জাতিক রান। বর্তমানে দায়িত্ব পালন করছেন ভারত জাতীয় ক্রিকেট একাডেমির কোচ হিসেবে।

এদিকে অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়া পেসারদের প্রশংসা করার পাশাপাশি ৩৬ রানে গুটিয়ে যাওয়ায় ভারতীয় ব্যাটসম্যানদের দায়ও চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছেন ভারতের হয়ে ১০ হাজারের বেশি আন্তর্জাতিক রানের মালিক দিলিপ ভেংসরকার।

তিনি যোগ করেন, ‘আমি মানছি অস্ট্রেলিয়ান পেসাররা নিখুঁত নিয়ন্ত্রণ রেখে বল করছিল। কিন্তু টেস্ট ম্যাচে ব্যাটসম্যানদের কাছ থেকে দৃঢ়তা প্রত্যাশিত ছিল। কিন্তু ফুটওয়ার্ক আর শট সিলেকশন ছিল দুর্বল।’

৯৭ ডেস্ক

Read Previous

১ম টেস্টের পাকিস্তান দলে ইমরান, অধিনায়ক রিজওয়ান

Read Next

মুমিনুল-নাইমের ফেরার মিশন শুরু

Total
12
Share