১ম টেস্টের পাকিস্তান দলে ইমরান, অধিনায়ক রিজওয়ান

১ম টেস্টের পাকিস্তান দলে ইমরান, অধিনায়ক রিজওয়ান
Vinkmag ad

পাকিস্তানের ৩ ফরম্যাটের অধিনায়ক বাবর আজম ও ওপেনার ইমাম উল হক নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম টেস্ট থেকে ছিটকে গেছেন। ২৬ ডিসেম্বর থেকে মাউন্ট মাউঙ্গানুইতে শুরু হতে যাওয়া টেস্টের জন্য স্কোয়াডে নির্বাচক কমিটি ইমরান বাটকে অন্তর্ভূক্ত করেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড)। কুইন্সটাউনে ইমাম উল হক অনুশীলনে বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পাবার পরদিন ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পেয়েছিলেন বাবর আজম।

এই চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন বাবর। এখন ইমামের সাথে ছিটকে গেলেন ১ম টেস্ট থেকেও। ৩ জানুয়ারি থেকে ক্রাইস্টচার্চে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তাদের পাওয়া যাবে কিনা তা পরে জানাবে পিসিবি।

বাবর আজমের অনুপস্থিতিতে ১ম টেস্টে পাকিস্তান দলের নেতৃত্বভার থাকবে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের কাঁধে। শনিবার টস করতে নামলে রিজওয়ান হবেন এই ফরম্যাটে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া ৩৩ তম অধিনায়ক।

২৪ বছর বয়সী ইমরান বাট চলমান কায়েদ-ই-আজম ট্রফিতে ৩ ম্যাচে ১৯১ রান করেন। ২০১৯-২০ কায়েদ-ই-আজম ট্রফিতে ৯৩৪ রান করা ইমরান বাট ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। সেদফায় ৬২ গড়ে রান করা ইমরান করেছিলেন ৪ সেঞ্চুরি, ৩ ফিফটি।

১ম টেস্টের জন্য পাকিস্তানের স্কোয়াড-

মোহাম্মদ রিজওয়ান (অধিনায়ক, উইকেটরক্ষক), আবিদ আলি, আজহার আলি, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমরান বাট, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান ও ইয়াসির শাহ।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠে সেরা হবার লক্ষ্যে নিজেকে নিংড়ে দেন শামীম

Read Next

রাহুল দ্রাবিড়কে অস্ট্রেলিয়ায় পাঠানোর দাবি

Total
5
Share