মেলবোর্নেও থাকছেন বার্নস, থাকছেন না পুকভস্কি

মেলবোর্নেও থাকছেন বার্নস, থাকছেন না পুকভস্কি
Vinkmag ad

অ্যাডিলেডে ভারতের কালো অধ্যায় রচিত হওয়া টেস্টে কনুইয়ে চোট পাওয়া অজি ওপেনার জো বার্নস শঙ্কামুক্ত, খেলবেন দ্বিতীয় টেস্টে। তবে ছিটকে গেলেন প্রথম টেস্টের আগে অনুশীলনে মাথায় আঘাত পাওয়া উইল পুকভস্কি।

গোলাপি বলের প্রথম টেস্টে ব্যাট করতে নেমে অজি ওপেনার জো বার্নস জাসপ্রীত বুমরাহর করা একটি বলে কনুইতে বেশ আঘাত পান। তবে দ্বিতীয় টেস্টের আগেই তা থেকে মিলছে মুক্তি। ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বক্সিং ডে টেস্টে তাকে পাওয়ার ব্যাপারে নেই সংশয়।

‘দ্য ওয়েস্ট অস্ট্রেলিয়ান’ এক প্রতিবেদন জানাচ্ছে, ‘জো বার্নস বাহুতে পাওয়া আঘাত থেকে মুক্ত হয়েছে। যেখানে উইল পুকভস্কিকে বক্সিং ডে টেস্টে অভিষেক করানো থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

চোটের ধরন অনুসারে জো বার্নস অবশ্য খারাপ সময় পার করবেন আশঙ্কা করা হয়েছিল। তবে স্ক্যান করানোর পর খুব বড় কোন কিছু ধরা পড়েনি ৩১ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানের।

এদিকে ডেভিড ওয়ার্নার কুঁচকির চোটে প্রথম টেস্টের দল থেকে ছিটকে যাওয়ায় অভিষেকের অপেক্ষায় ছিলেন উইল পুকভস্কি। কিন্তু দলের প্রথম অনুশীলনের দিনেই হেলমেটে আঘাত পেয়ে দিবা-রাত্রির গোলাপি বল টেস্ট থেকে ছিটকে যান ২২ বছর বয়সী এই ব্যাটসম্যানও। পুনর্বাসন প্রক্রিয়া চলায় থাকছেন না দ্বিতীয় টেস্টেও।

প্রথম টেস্টে ৮ উইকেটে জয় তুলে নিয়ে ৪ ম্যাচ সিরিজটিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। যেখানে দ্বিতীয় ইনিংসে ভারতকে মাত্র ৩৬ রানে গুটিয়ে দেন অজি পেসাররা। ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে শুরু হতে দ্বিতীয় টেস্টে ফেরার সম্ভাবনা ডেভিড ওয়ার্নারের। অন্যদিকে ছুটিতে থাকবেন ভারতীয় কাপ্তান ভিরাট কোহলি, চোটে পড়ে সিরিজ শেষ পেসার মোহাম্মদ শামির।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় একাদশে আসছে একাধিক পরিবর্তন

Read Next

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের টুর্নামেন্ট সেরা একাদশ

Total
5
Share