বৃথা গেল হাফিজের দাপুটে ইনিংস, নিউজিল্যান্ডের বড় জয়

বৃথা গেল হাফিজের দাপুটে ইনিংস, নিউজিল্যান্ডের বড় জয়

টিম সাউদির দারুণ বোলিং এবং টিম সেইফার্ট ও অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটিংশৈলীতে পাকিস্তানের বিপক্ষে ২য় টি-টোয়েন্টি ম্যাচে ৯ উইকেটের বড় জয় পেল নিউজিল্যান্ড। এর ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে থেকে সিরিজ হাত করে নিলো ব্ল্যাকক্যাপসরা।

হ্যামিল্টনের সেডন পার্কে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক শাদাব খান। এদিন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের সাথে ইনিংস শুরু করতে আসেন গত ম্যাচে তিনে খেলা হায়দার আলি।

তবে আজও উদ্বোধনী জুটি ব্যর্থতার পরিচয় দেয়। দলীয় ১৬ রানে ইনিংসের ২য় ওভারে হায়দার আলিকে সাজঘরের পথ দেখান টিম সাউদি। একই ওভারের শেষ বলে আবারও শূন্য রানে বিদায় নেন তিনে নামা আবদুল্লাহ শফিক। পাওয়ারপ্লের শেষ ওভারে আরেক ওপেনার রিজওয়ানকেও আউট করে সাউদি তার বোলিং ঝলক বজায় রাখেন।

চারে নামা অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ দলের হাল ধরেন। এক প্রান্ত আগলে রেখে নিজের ব্যাটিং কারুকার্যের দারুণ প্রদর্শনী সেডন পার্কে উপস্থাপন করেন। ৫ম উইকেটে খুশদিল শাহের সাথে ৬৩ রানের জুটি গড়েন, যেখানে খুশদিলের সংগ্রহ মাত্র ১৪ রান। ব্ল্যাকক্যাপসদের নিয়ন্ত্রিত বোলিং পাত্তা পায়নি হাফিজের ব্যাটিংয়ের কাছে।

পাকিস্তান শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৬৩ রান করতে সমর্থ হয়। চল্লিশোর্ধ্ব বর্ষীয়ান হাফিজ ৫৭ বলে ১০ চার ও ৫ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন। নিউজিল্যান্ডের পক্ষে সাউদি মাত্র ২১ রানে ৪ উইকেট নেন।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

১৬৪ রানের জবাবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা শুরু থেকে নিয়ন্ত্রিত ব্যাটিং করতে থাকে। মার্টিন গাপটিল মাত্র ১১ বলে ২১ রান করে আউট হলেও উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্ট এবং অধিনায়ক কেন উইলিয়ামসন আর কোন বিপদ ঘটতে দেননি।

এ দুইজন অনবদ্য ব্যাটিং প্রদর্শন করে ২য় উইকেটে অবিচ্ছিন্ন থেকে ১২৯ রানের জুটি উপহার দেন। ৪ বল বাকি থাকতে মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ব্ল্যাকক্যাপসরা। সেইফার্ট ৬৩ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৮৪ রানে এবং উইলিয়ামসন ৪২ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

পাকিস্তানের পক্ষে একমাত্র উইকেটটি নেন ফাহিম আশরাফ। অসাধারণ বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরা হন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি।

সিরিজের ৩য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি আগামী মঙ্গলবার নেপিয়ারে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তানঃ ১৬৩/৬ (২০), হাফিজ ৯৯*, রিজওয়ান ২২, খুশদিল ১৪; সাউদি ৪-০-২১-৪, নিশাম ২-০-১০-১, সোধি ৩-০-২১-১

নিউজিল্যান্ডঃ ১৬৪/১ (১৯.২), সেইফার্ট ৮৪*, উইলিয়ামসন ৫৭*, গাপটিল ২১; ফাহিম ৩.২-০-১৯-১

ফলাফলঃ নিউজিল্যান্ড ৯ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ টিম সাউদি (নিউজিল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

র‍্যাংকিংয়ে শীর্ষ পাঁচে ফিরলেন জশ হ্যাজেলউড

Read Next

ভারতীয় একাদশে আসছে একাধিক পরিবর্তন

Total
1
Share