চূড়ান্ত হল আফগানিস্তান-অস্ট্রেলিয়া টেস্টের সূচি

রাশিদ খান আফগানিস্তান

চূড়ান্ত হল অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের স্থগিত হওয়া একমাত্র টেস্ট ম্যাচটি। ২০২১ সালের নভেম্বরে আফগানিস্তানকে আতিথেয়তা দিবে অস্ট্রেলিয়া।


চলতি বছরের ২১ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পরবর্তীতে সেটি ৯ ডিসেম্বরে আয়োজনের সূচি চূড়ান্ত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। পার্থে একমাত্র টেস্টটি খেলার কথা ছিল রাশিদ খানদের।

কিন্তু করোনা প্রভাবে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বেশ কিছু সিরিজের সাথে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের সূচিও পিছিয়ে যায়। আজ (১৯ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে স্থগিত টেস্ট ম্যাচটি ২০২১ সালের নভেম্বরে মাঠে গড়াতে যাচ্ছে।

এর আগে সিরিজ স্থগিত প্রসঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলি বলেন, ‘সিরিজগুলো এই গ্রীষ্মেই আয়োজনের লক্ষ্যে আমরা অবিশ্বাস্য রকম কাজ করেছি। কিন্তু আন্তর্জাতিক ভ্রমণ বিধিনিষেধ ও কোয়ারেন্টাইন নিয়ম সকল পক্ষকেই বোঝাতে সক্ষম হয়েছে সিরিজগুলো পরবর্তীতে খেলতে হবে।’

উল্লেখ্য, ২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তান এখনো পর্যন্ত খেলেছে চারটি ম্যাচ। যার মধ্যে জিতেছে আয়ারল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দুটিতে। হেরেছে ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের বিপক্ষে। গত বছর সেপ্টেম্বরে চট্টগ্রামে বাংলাদেশকে ২২৪ রানের বড় ব্যবধানে হারায় রাশিদ খানের নেতৃত্বাধীন দলটি।

৯৭ ডেস্ক

Read Previous

সফল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, চাওয়া প্রতিবছর আয়োজনের

Read Next

ছিটকে গেলেন মোহাম্মদ শামি

Total
10
Share