ভারতের কাটা ঘায়ে নুন ছিটালেন শোয়েব আখতার

ভারতের কাটা ঘায়ে নুন ছিটালেন শোয়েব আখতার

ভারতের অস্ট্রেলিয়া সফর নিঃসন্দেহে এই মুহূর্তে ক্রিকেটাঙ্গনে চলতে থাকা সবচেয়ে বড় ঘটনা। লজ্জার এক রেকর্ড গড়ে আরো বেশি আলোচনা/সমালোচনার সুযোগ সৃষ্টি করেছেন ভিরাট কোহলিরা। অজি পেসারদের দাপটে টেস্ট ইতিহাসে নিজেদের সর্বনিম্ন দলীয় সংগ্রহ গড়ে অলআউট হয়েছে ভারত।

বিভিন্ন মহল থেকে ধেয়ে আসছে সমালোচনা। ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সাবেক তারকারাও যোগ দিয়েছেন তাতে। বিশ্বের সর্বকালের সবচেয়ে গতিময় ফাস্ট বোলার শোয়েব আখতার ভারতের কাটা ঘায়ে নুন ছিটিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শোয়েব অনেকটা বিদ্রুপের সুরেই লিখেছেন স্কোর দেখে তিনি ভেবেছিলেন ভারতের রান ৩৬৯! শোয়েব জানান পাকিস্তানের রেকর্ড (অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৩ রানে অলআউট) ভেঙেছে ভারত, একারণে তিনি অনেক খুশি। টেস্টে অবশ্য পাকিস্তানের সর্বনিম্ন দলীয় সংগ্রহ ৪৯। ২০১৩ সালে জোহানেসবার্গে ১ম ইনিংসে ৪৯ রান করেই গুটিয়ে গিয়েছিল মিসবাহ উল হকের দল।

‘আমি সকালে ঘুম থেকে উঠে খেলা দেখতে বসি, রাতে দেখতে পারিনি। আমি দেখলাম যে ভারতের রান ৩৬৯। এরপর আমি চোখ মেলে ভালোভাবে দেখলাম- ৩৬, এর পাশে স্ল্যাশ আছে, পাশে ৯। একজন রিটায়ার্ড হার্ট। বিব্রতকর পরাজয়, বিব্রতকর ব্যাটিং। দুনিয়ার অন্যতম সেরা ব্যাটিং লাইনআপ ভেঙে টুকরো টুকরো হয়ে গেছে। আমাদের (পাকিস্তান) রেকর্ডও ভেঙে দিয়েছে ভারত। ৩৬ রানে অলআউট। এটা লজ্জাজনক পারফরম্যান্স, ভয়ঙ্কর।’

‘যাহোক, আমাদের রেকর্ডও ভেঙে দিয়েছে তারা। এতেই আমার সবচেয়ে বেশি খুশি লাগছে। এমনটা হয় ক্রিকেটে। এটা সহ্য করো, সমালোচনা সহ্য করো। এখন তোমাদের সাথে এমনটা হবে। মাইটি ইন্ডিয়া চূর্ণ বিচূর্ণ হয়েছে। এটা খারাপ সংবাদ।’

 

অনেকটা একই রকম লিখেছেন ওয়াসিম আকরাম। অস্ট্রেলিয়ার পেসারদের প্রশংসা করে ওয়াসিম লেখেন গলফ খেলা শেষ করে এসে দেখেন খেলা শেষ!

আরো পড়ুনঃ

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের প্রধান নির্বাচক হলেন মোহাম্মদ ওয়াসিম

Read Next

সফল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ, চাওয়া প্রতিবছর আয়োজনের

Total
27
Share