পাকিস্তানের প্রধান নির্বাচক হলেন মোহাম্মদ ওয়াসিম

পাকিস্তানের প্রধান নির্বাচক হলেন মোহাম্মদ ওয়াসিম

পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিমকে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান (প্রধান নির্বাচক) হিসাবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেলিম ইউসুফকে করা হয়েছে পিসিবি ক্রিকেট কমিটির চেয়ারম্যান। ধারাবাহিকতা ও নিরবচ্ছিন্নতা বজায় রাখতে দুজনকেই ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দিয়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড।

বৃহষ্পতিবার ও শুক্রবারে অনলাইনে সাক্ষাৎকার নেয় পিসিবি। যা আমলে নিয়ে আজ চূড়ান্ত সিদ্ধান্ত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায় পিসিবি। পিসিবি চেয়ারম্যান এহসান মানি এই দুজনের পদ গ্রহণে অনুমোদন দিয়েছেন।

প্রধান নির্বাচক হিসাবে মোহাম্মদ ওয়াসিমের প্রথম অ্যাসাইনমেন্ট হবে ২০২১ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ টেস্ট ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল নির্বাচন করা দিয়ে।

৪৩ বছর বয়সী ওয়াসিম নর্দার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের বর্তমান প্রধান কোচ। কায়েদ-ই-আজম ট্রফিতে ওয়াসিমের দল পয়েন্ট তালিকায় দুইয়ে অবস্থান করছে। গত মৌসুমে তার দল ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ জিতেছিল, রানার আপ হয়েছিল কায়েদ-ই-আজম ট্রফিতে।

cover 1608356472WhatsApp Image 2020 12 19 at 10.40.14 AM

নর্দার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের কোচ হিসাবে ৩০ নভেম্বর পর্যন্ত মোহাম্মদ ওয়াসিম মিসবাহ উল হকের নির্বাচক কমিটির সদস্য ছিলেন। কায়েদ-ই-আজম ট্রফি শেষ হলেই ওয়াসিম নতুন পাওয়া বড় দায়িত্ব পালন করা শুরু করবেন।

পিসিবির নির্বাচক কমিটির গঠনে কোন পরিবর্তন আসেনি। ৬ টি প্রথম একাদশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কোচেরা নির্বাচক কমিটিকে সাহায্য করবে।

রাওয়ালপিন্ডির মোহাম্মদ ওয়াসিম পাকিস্তানকে আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করেছেন। ১৯৯৬ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি ১৮ টেস্ট ও ২৫ ওয়ানডে খেলেছেন। অভিষেকে সেঞ্চুরি সহ টেস্টে ৭৮৩ রান করেছেন তিনি, ওয়ানডেতে করেছেন ৫৪৩ রান।

১৭ বছরের প্রথম শ্রেণির ক্যারিয়ারে খেলেছেন ১৯৪ প্রথম শ্রেণির ম্যাচ, রান করেছেন ১০,০৭৪ রান। ২০১৮ সালে তিনি সুইডেনের প্রধান কোচ হয়েছিলেন। ২০১৯ সালে নর্দার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের কোচ হন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যাডিলেডে ৩ দিনেই ভারতকে হারাল অস্ট্রেলিয়া

Read Next

ভারতের কাটা ঘায়ে নুন ছিটালেন শোয়েব আখতার

Total
5
Share