ডফির স্বপ্নের অভিষেক, কিউইদের জয়

ডফির স্বপ্নের অভিষেক, কিউইদের জয়
Vinkmag ad

অভিষেকে প্রথম টি-টোয়েন্টিতেই কিউই পেসার জ্যাকব ডফির তান্ডব। ৪ উইকেট নিয়ে ধ্বংসস্তূপ বানিয়ে দেন পাকিস্তানের ব্যাটিং লাইন-আপ। তবে শাদাব, ফাহিমের ব্যাটে ১৫৩ রানের লড়াকু স্কোর নিয়ে পাকিস্তানের বোলাররা লড়াই করে ঠিকই। কিন্তু টিম সেইফার্টের ফিফটি আর মার্ক চ্যাপম্যানের ঝড়ো ব্যাটিংয়ে ৭ বল আগেই ৫ উইকেটে জয় পায় কিউইরা।

দুই ওপেনার রিজওয়ান, শফিক এরপর মোহাম্মদ হাফিজকে প্যাভিলিয়নে ফিরিয়ে অভিষেক স্মরণীয় করে রাখেন জ্যাকব ডফি। সর্বোচ্চ ৪২ রান করা পাকিস্তান অধিনায়ক শাদাব খানকেও ফেরান জ্যাকব ডফি। ৪ ওভারে ৩৩ রান খরচে ৪ উইকেট নিয়ে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের সূচনা ঘটান ডফি। দলের জয়ের দিন অনবদ্য পারফর্ম করে ম্যাচ সেরা নির্বাচিত হয়ে ডফি যেন আরও উচ্ছ্বসিত।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

অকল্যান্ডে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক শাদাব খান। ব্যাট করতে নেমে শুরুতেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। পাওয়ার-প্লের ৬ ওভারের মধ্যেই নেই টপ-অর্ডারের চার ব্যাটসম্যান। এরপর দলের রান ১৫০ পার হয় শাদাব খান, ফাহিম আশরাফ আর ইমাদ ওয়াসিমের ব্যাটে চড়ে। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৩ করে পাকিস্তান।

কিন্তু এই লড়াকু সংগ্রহ নিয়েও পাকিস্তানের বোলাররা শুরুটা করে দুর্দান্ত। মার্টিন গাপটিল ৬ আর ডেভন কনওয়ে ৫ রানে প্যাভিলিয়নে ফেরেন। কিন্তু একপাশে অনবদ্য সব বাউন্ডারি হাঁকান ওপেনার টিম সেইফার্ট। গ্লেন ফিলিপসও সঙ্গ দেন সেইফার্টকে। ফিলিপস ২৩ রানে ফিরলেও ফিফটি পূর্ণ করেন টিম সেইফার্ট।

শেষদিকে মার্ক চ্যাপম্যান ২০ বলে ৩৪ রানের ইনিংস খেলেন। জিমি নিশাম ১৫ আর অধিনায়ক মিচেল স্যান্টনার ১২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ৭ বল বাকি থাকতেই ৫ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে ৩ উইকেট নেন হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি নেন ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তানঃ ১৫৩/৯ (২০ ওভার) শাদাব ৪২, ফাহিম ৩১, ইমাদ ১৯, খুশদিল ১৬, আফ্রিদি ১০*; ডফি ৪/৩৩, স্কট ৩/২৭, সোধি ১/৩৭, টিকনার ১/৩৫

নিউজিল্যান্ডঃ ১৫৬/৫ (১৮.৫ ওভার) সেইফার্ট ৫৭, চ্যাপম্যান ৩৪, ফিলিপস ২৩, নিশাম ১৫*, স্যান্টনার ১২*; হারিস ৩/২৯, আফ্রিদি ২/২৭

ফলাফলঃ নিউজিল্যান্ড ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ জ্যাকব ডফি (নিউজিল্যান্ড)

৯৭ ডেস্ক

Read Previous

স্টার্কের ৪, ২৫০ করতে পারল না ভারত

Read Next

অ্যাডিলেডে ভারতীয় বোলারদের দাপট, পিছিয়ে অস্ট্রেলিয়া

Total
2
Share