স্টার্কের ৪, ২৫০ করতে পারল না ভারত

স্টার্কের ৪, ২৫০ করতে পারল না ভারত
Vinkmag ad

অ্যাডিলেডে পিংক বলে উত্তাপ ছড়িয়েছেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স। প্রথম দিন ৬ উইকেটে ২৩৩ রানে শেষ করা ভারত দ্বিতীয় দিনের শুরুতেই অলআউট। স্টার্ক, কামিন্সের সামনে দ্বিতীয় দিনে ভারত স্কোরবোর্ডে যোগ করল মাত্র ১১ রান। প্রথম ইনিংসে ২৪৪ রান করে থামল ভারতীয় ব্যাটসম্যানরা। স্টার্কের সর্বোচ্চ ৪ উইকেট, কামিন্সের ঝুলিতে ৩।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)


প্রথম দিনের শেষে এগিয়ে থাকা অস্ট্রেলিয়া পরেরদিন ৫ ওভারে টিকতে দেয়নি ভারতকে। ১১ রান তুলতেই শেষ ৪ উইকেট হারিয়ে অ্যাডিলেড টেস্টের প্রথম ইনিংসে ২৪৪ রানে গুটিয়ে গেল ভারত। দ্বিতীয় দিনে অজি বোলারদের সামনে বিন্দুমাত্র প্রতিরোধ গড়তে পারলেন না ঋদ্ধিমান, অশ্বিনরা।

প্রথম দিনের শেষে ক্রিজে অপরাজিত থাকা অশ্বিন আর ঋদ্ধিমান সাহা কোনো রান করার আগেই এদিন ফিরেন প্যাভিলিয়েন। ১৫ রানে থাকা রবিচন্দ্রন অশ্বিনকে দিনের তৃতীয় বলেই টিম পেইনের হাতে ক্যাচ বানান স্টার্ক। ঋদ্ধিমানেরও একই হাল, ফেরেন কামিন্সের দ্বিতীয় শিকার হয়ে।

এরপর উমেশ আর শামিকে ফিরিয়ে ভারতকে গুটিয়ে দেয় অস্ট্রেলিয়া। ৯৩.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৪ রানে ইনিংস শেষ হয় ভারতের।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

আগের দিন ভিরাট কোহলি-অজিঙ্কা রাহানের জুটি ভারতীয় দলকে বড় রানের স্বপ্ন দেখাচ্ছিল। তবে তাঁরা দু’জনই স্বল্প সময়ের ব্যবধানে আউট হয়ে যাওয়ার পর ফের চাপে পড়ে যায় দল। শেষ সেশনে আউট হয়ে ফিরলেন হনুমা বিহারিও।

অ্যাডিলেডে পিংক বলে নিজেদের দ্বিতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। কিন্তু রানের খাতা খুলতে না পেরেই সাজঘরে ফেরেন পৃথ্বী শ। কিছুক্ষণের মধ্যেই ফেরেন আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়ালও (১৭)। যেখান থেকে হাল ধরেন পুজারা ও কোহলি। প্রথম সেশনের শেষে ভারতের স্কোর ছিল ২ উইকেটে ৪২।

রান ধীর গতিতে উঠলেও উইকেট বাঁচিয়ে রাখেন পুজারা-কোহলি জুটি। তৃতীয় উইকেটে অনবদ্য ৬৮ রানের পার্টনারশিপ করেন দুই ব্যাটসম্যান। কিন্তু দলের ১০০ রানের মাথায় তৃতীয় উইকেট পড়ে ভারতের। ৪৩ রান করে নাথান লায়নের শিকার হন পুজারা।

এরপর ভিরাটের সঙ্গে জুটি বাঁধেন অজিঙ্কা রাহানে, কিন্তু দিনের তৃতীয় সেশনে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান ভিরাট। এরপর রাহানেও ৪২ রান করে ফিরে যান। হনুমা বিহারি করেন ১৬ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত প্রথম ইনিংসঃ ২৪৪/১০ (৯৩.১ ওভার) কোহলি ৭৪, পুজারা ৪৩, রাহানে ৪২, হনুমা ১৬, অশ্বিন ১৫, ঋদ্ধিমান ৯; স্টার্ক ২১-৫-৫৩-৪, হ্যাজেলউড ২০-৬-৪৭-১, কামিন্স ২১.১-৭-৪৮-৩, গ্রিন ৯-২-১৫-০, লায়ন ২১-২-৬৮-১

৯৭ ডেস্ক

Read Previous

নেপালের প্রধান কোচ হলেন ডেভ হোয়াটমোর

Read Next

ডফির স্বপ্নের অভিষেক, কিউইদের জয়

Total
2
Share