চ্যাম্পিয়ন মাশরাফির অভিজ্ঞতা কাজে লাগছে জেমকন খুলনার

চ্যাম্পিয়ন মাশরাফির অভিজ্ঞতা কাজে লাগছে জেমকন খুলনার
Vinkmag ad

দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) পরিসংখ্যানও দারুণ সমৃদ্ধ। ৭ আসরে ৪ বারই শিরোপা ঘরে উঠেছে তার নেতৃত্বাধীন দলের, ভিন্ন তিনটি দলকে করেছেন চ্যাম্পিয়ন। করোনা প্রভাবে এবার মাঠে গড়াচ্ছেনা বিপিএল, তবে চলছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। গাজী গ্রু চট্টগ্রামের বিপক্ষে আগামীকাল ফাইনালে জেমকন খুলনা মাশরাফির অভিজ্ঞতা কাজে লাগাতে চায়।

বিপিএলে মাহমুদউল্লাহ রিয়াদও নেতৃত্ব দিয়ে আসছেন নিয়মিত। তবে তার অভিজ্ঞতার ঝুলিতে নেই কোন ফাইনালও। ফলে চারবার শিরোপা জয়ী মাশরাফির অভিজ্ঞতা ভাগাভাগি দলের জন্য সহায়ক হবে বলে মত জেমকন খুলনা অধিনায়ক রিয়াদের।

চোটের কারণে প্লেয়ার্স ড্রাফটে নাম ছিলনা মাশরাফির। তবে চোট কাটিয়ে টুর্নামেন্টের মাঝপথে লটারি ভাগ্যে তাকে দলে পায় জেমকন খুলনা। তার অন্তর্ভূক্তির পর দল হিসেবে দারুণ খেলার পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্সেও উজ্জ্বল মাশরাফি। ৩ ম্যাচে উইকেট ৭ টি। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে করেছেন ক্যারিয়ার সেরা বোলিং। ৩৫ রানে ৫ উইকেট তুলে দলকে ফাইনালে উঠতে রেখেছেন অসামান্য অবদান।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

মাশরাফির অন্তর্ভূক্তি দলকে উজ্জীবিত করেছে বলছেন অধিনায়ক রিয়াদ। আগামীকাল (১৮ ডিসেম্বর) ফাইনালেও কাজে লাগবে তার অভিজ্ঞতা, বিশ্বাস জেমকন খুলনা অধিনায়কের।

আজ (১৭ ডিসেম্বর) মিরপুরে অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘কোনো সন্দেহ নেই, মাশরাফি ভাইয়ের অন্তর্ভুক্তি খুবই ইতিবাচক একটা দিক আমাদের দলের জন্য। আপনি যেটা বললেন যে ড্রেসিংরুম এবং বাইরেও আমরা যখন আলাপ আলোচনা করি কারণ সে অনেক অভিজ্ঞ। উনার অভিজ্ঞতার কিছুটা আমরা যদি ভাগাভাগি করতে পারি এমনকি আমার জন্যও অনেকটা সহায়ক হয়।’

‘এই কারণে আমি সবসময় মাশরাফি ভাইয়েরে সঙ্গে কথা বলি, অনেক আইডিয়া নেয়ার চেষ্টা করি। কারণ সে অন্যতম শুধু অন্যতম নয় সে আমাদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি সফল অধিনায়ক। চারটা বিপিএল ট্রফি উনার অধীনে, চারটা ফাইনাল খেলেছেন। উনার অভিজ্ঞতা অবশ্যই বিবেচ্য। যেটা আমাদের দলের জন্য অনেক লাভজনক। সো এটার জন্য আমরা ভাগ্যবান।’ যোগ করেন রিয়াদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

গোলাপী বলে খেলার অভিজ্ঞতা জানালেন মুমিনুল

Read Next

সাকিবের না থাকা রিয়াদদের দায়িত্ব বাড়িয়েছে

Total
3
Share