ঘরের মাঠে নিজেদের সেরাটা দিতে চান ইমরুল

featured photo1 1 31
Vinkmag ad

IMG 3810

গত বছর ঘরের মাঠে টেস্ট সিরিজে স্পিন সহায়ক উইকেট বানিয়ে ইংলিশ ব্যাটসম্যানদের উপর ভালোই প্রভাব বিস্তার করেছিল বাংলাদেশ। চলতি বছর আগস্টে অস্ট্রেলিয়া ক্রিকেট দল আসছে বাংলাদেশে। একই রকম কন্ডিশনের কারণে প্রতিপক্ষ নিয়ে চিন্তা করছেন না টাইগার ব্যাটসম্যান ইমরুল কায়েস।

সফরকারী অস্ট্রেলিয়ার পেস বোলিং লাইনআপ বেশ ভয়ংকর। জশ হ্যাজলউড, প্যাট কামিন্স, জেমস প্যাটিনসনদের নিয়ে অজিদের দ্রুত গতির বোলাররা যেকোন দলের ব্যাটিং লাইনআপকেই ভেঙ্গে দিতে পারে। তবে স্বাগতিক বাংলাদেশের অস্ট্রেলিয়ার সঙ্গেও নিজেদের সুবিধামত উইকেট তৈরি করার সম্ভাবনা বেশি। নিজেদের কন্ডিশনে বাংলাদেশ প্রতিপক্ষের জন্য কতটা ভয়ংকর সেটা এখন অজানা নয়। ইংল্যান্ডের বিপক্ষে গত অক্টোবরে ঢাকা টেস্টে জয়ের আশা জাগিয়েও ফল পায়নি বাংলাদেশ। তবে চট্টগ্রাম টেস্টে নিজেদের কন্ডিশন কাজে লাগিয়ে ঠিকই ফল পেয়েছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার মিরপুরে ফিটনেস ক্যাম্প শেষে গণমাধ্যমের সামনে ইমরুল কায়েস বলেন, ‘আমার মনে হয় আমাদের কন্ডিশনে আমরা টেস্ট ও ওয়ানডেতে ভালো খেলছি। গত সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে আমরা এই কন্ডিশনে ভালো পারফর্ম করেছি। এখন পর্যন্ত যা মনে হচ্ছে অস্ট্রেলিয়ার সাথেও একই কন্ডিশনে খেলতে হবে আমাদের। আমরাও সেভাবেই প্রস্তুতি সারছি। দলের সবাই নিজেদের সেরাটা দেওয়ার জন্য তৈরি হচ্ছে।’

ইংল্যান্ডের বিপক্ষে যেরকম উইকেটে টাইগাররা খেলেছে প্রায় একই রকম উইকেটে ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে খেলে হেরেছিল মুশফিক-সাকিবরা। সেই টেস্টের কথা স্মরণ করে ইমরুলের অভিমত, ‘বাংলাদেশের সাথে ভারতের উইকেট পুরোপুরি একই ধরণের নয়। আমাদের দেশের উইকেটে রান করা যায়। কিন্তু সেখানে তৃতীয় বা চতুর্থ দিনে ব্যাটসম্যানদের উইকেটে থিতু হওয়াই বেশ কঠিন। এরপরেও আমাদের ব্যাটসম্যানরা বর্তমানে অনেক উন্নতি করছে, বড় ইনিংস খেলছে।’

ইতোমধ্যে বাংলাদেশ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী ১৮ আগস্ট তাদের বাংলাদেশে আসার কথা রয়েছে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২২ ও ২৩ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্টিভেন স্মিথের দল। এরপর দুই টেস্টের প্রথমটি হবে মিরপুরে ২৭-৩১ আগস্ট এবং দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪-৮ সেপ্টেম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

এইচপি দলের হয়ে ইরফান শুকুরের সেঞ্চুরি

Read Next

রেকর্ড গড়া ১৩ টেস্ট উইকেট থেকে বঞ্চিত মরকেল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share