বাংলা টাইগার্সের কোচ হচ্ছেন পল ফারব্রেস

পল ফারব্রেস
Vinkmag ad

টি-টেন ক্রিকেট লিগে বাংলাদেশি মালিকানাধীন ফ্র‍্যাঞ্চাইজি বাংলা টাইগার্স পরবর্তী আসরের জন্য তাঁদের দল গোছানো শুরু করেছে। দলটির পরিচালক হিসেবে দক্ষিণ আফ্রিকান সাবেক তারকা ল্যান্স ক্লুজনারকে দায়িত্ব দেওয়ার পর কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে ইংলিশ পল ফারব্রেসকে।

আবুধাবি টি১০ ক্রিকেট লিগে গতবছরই প্রথম অংশ নেয় বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি দল বাংলা টাইগার্স। গত আসরে ফাইনাল খেলতে না পারলেও তৃতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে বাংলা টাইগার্স। ঐ আসরে দলটির কোচের দায়িত্বে ছিলেন সাবেক টাইগার ক্রিকেটার আফতাব আহমেদ।

তবে এবারের আসর সামনে রেখে আফতাবের পরিবর্তে পল ফারব্রেসেই আস্থা বাংলা টাইগার্স ম্যানেজমেন্টের। ফ্র্যাঞ্চাইজিটির পক্ষ থেকে করা হয়েছে যোগাযোগ, বর্তমানে ওয়ারউইকশায়ারের ক্রীড়া পরিচালকের দায়িত্ব পালন করা ফারব্রেসও নিজের আগ্রহের কথা নিশ্চিত করেছেন ক্রিকেটওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে। তবে পুরো বিষয়টি নির্ভর করছে ওয়ারউইকশায়ার কর্তৃপক্ষের অনুমতির উপর।

ইএসপিএনের প্রতিবেদন অনুসারে ফারব্রেসের কোচ হিসেবে কাজ করার সুবাধে বাংলা টাইগার্সে বিদেশি খেলোয়াড় হিসেবে ওয়ারউইকশায়ারের সীমিত ওভারের ক্রিকেটের জন্য উপযুক্ত এমন কিছু খেলোয়াড় সুযোগ পেতে পারে। যাদের মধ্যে আছেন অ্যাডাম হস, এড পোলক।

বাংলা টাইগার্সের চুক্তি সম্পন্ন হলে প্রথমবারের মত কোন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে কাজ করার অভিজ্ঞতা হবে পল ফারব্রেসের। ৪০ টি প্রথম শ্রেণি ও ২৮ টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন ৫৩ বছর বয়সী ফারব্রেস ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপ জয়ী দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন।

খেলোয়াড়ি জীবনের ইতি টেনে ফারব্রেস কোচিং ক্যারিয়ার শুরু করেন ইংল্যান্ড নারী দলের কোচ হিসেবে। এরপর ইংল্যান্ড যুব দল হয়ে কাজ করেন তার পুরোনো ক্লাব কেন্টের কোচ হিসেবে। কাজ করেছেন শ্রীলঙ্কা দলের প্রধান কোচ হিসেবেও।

২০২১ সালের জানুয়ারির ২৮ তারিখ শুরু হচ্ছে টি-১০ আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে। টুর্নামেন্টের ফাইনাল মাঠে গড়াবে ৬ ফেব্রুয়ারি। দল গুছাতে শুরু করা বাংলা টাইগার্সের নতুন আইকন ক্রিকেটার লঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানা। এবারও দলে আছেন আন্দ্রে ফ্লেচার, কায়েস আহমেদ, টম মুরস, চিরাগ সুরিরা। ড্রাফট হওয়ার আগেই তারা দলে ভিড়িয়েছে জনসন চার্লসকে।

৯৭ ডেস্ক

Read Previous

না ফেরার দেশে সাকিব আল হাসানের শশুর

Read Next

এলপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন জাফনা স্ট্যালিয়ন্স

Total
11
Share