অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম টেস্টের জন্য ভারতের একাদশ ঘোষণা

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম টেস্টের জন্য ভারতের একাদশ ঘোষণা
Vinkmag ad

অ্যাডিলেডে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া-ভারতের ১ম টেস্টের জন্য একাদশ ঘোষণা করেছে ভারতের টিম ম্যানেজমেন্ট।

মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিল ভারত। সেই দল থেকে বাদ পড়েছেন দুজন। রিশাব পান্টের জায়গায় উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেন ঋদ্ধিমান সাহা। স্পিন ডিপার্টমেন্টে রবীন্দ্র জাদেজার জায়গায় খেলবেন রবিচন্দ্রন অশ্বিন।

চার ম্যাচের সিরিজে কেবল অ্যাডিলেডের ১ম টেস্টেই খেলবেন ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক ভিরাট কোহলি। এই টেস্ট খেলেই কোহলি ফিরে যাবেন সন্তান সম্ভবা স্ত্রীর কাছে।

টেস্ট সিরিজের আগে ভারতের ওপেনিং জুটি, তৃতীয় সিমার (মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহর সাথে) ও উইকেটরক্ষক নিয়ে আলোচনা হয়েছে বিস্তর।

রোহিত শর্মার অনুপস্থিতিতে মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে ভারতের ইনিংসের গোড়াপত্তন করতে নামবেন পৃথ্বী শ। মিডল অর্ডারে হনুমা বিহারি আছেন। উইকেটরক্ষকের ভূমিকায় আছেন ঋদ্ধিমান সাহা।

উমেশ যাদব পেস আক্রমণে শামি-বুমরাহর সঙ্গী। দলে একমাত্র স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

সিডনিতে অস্ট্রেলিয়া এ দলের বিপক্ষে দুই ইনিংসেই রান করেছিলেন শুবমান গিল। ১ম ইনিংসে ৪৩ ও ২য় ইনিংসে ৬৫ রান করা গিলকে বিবেচনা করেনি ভারত, ভরসা রেখেছে পৃথ্বী শ এর ওপর। ১ম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হলেও ২য় ইনিংসে অপরাজিত সেঞ্চুরি করেছিলেন রিশাব পান্ট। যদিও এতেও জায়গা হয়নি তার।

১ম টেস্টের জন্য ভারতের একাদশ-

ভিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ।

দ্বাদশ ব্যক্তি- শুবমান গিল।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের রতনের নামে ওভালের স্টেডিয়াম

Read Next

অবসর ভেঙে ক্রিকেটে ফিরছেন যুবরাজ সিং

Total
7
Share