এইচপি দলের হয়ে ইরফান শুকুরের সেঞ্চুরি

featured photo1 20
Vinkmag ad

তিনদিনের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে লিটনরা

হাই পারফরম্যান্স (এইচপি) দলের অস্ট্রেলিয়া সফরে একমাত্র তিনদিনের ম্যাচের প্রথম দিনে ৩১২ রান তুলেছে লিটন দাসের নেতৃত্বাধীন দল। ৯০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১২ রান তুলে ইনিংস ঘোষণা করে এইচপি দল। ইরফান শুকুর ১০৪ রান করে অপরাজিত থাকলেও ১৩ রানের জন্যে শতক থেকে বঞ্চিত হয়েছেন মেহেদি মারুফ।

ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে টস নামক ভাগ্য পরীক্ষায় জয়লাভ করে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়া এইচপি দলের শুরুটা ভালো হয়নি। এক চারে ১৩ রান করে লিটন দাসের বিদায়ের পর দুই চারে ১৯ রান করে সাজঘরে ফেরেন আনামুল হক বিজয়ও। লিটন দাসের মতো ১৩ রান করে আউট হন নাজমুল হোসেন শান্তও। তবে একপ্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন লিটন দাসের সাথে ইনিংসের গোড়াপত্তন করতে নামা মেহেদি মারুফ। ৬টি চার ও ২টি ছয়ে ৮৭ রান তোলার পর আউট হলে সেঞ্চুরি বঞ্চিত হন মেহেদি মারুফ।

তবে মেহেদি মারুফ সেঞ্চুরি বঞ্চিত হলেও তিন অংকের রানের দেখা পান ইরফান শুকুর। শুকুরের ১৩৯ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংসে ছিলো ১৫টি চারের মার। দলীয় ২৫৮ রানের মাথায় ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে মোহাম্মদ সাইফুদ্দিন বিদায় নেবার পর আর কোন উইকেটের পতন হতে দেননি ইরফান শুকুর ও তানভীর হায়দার। তানভীর অপরাজিত থাকেন  ১৭ রান করে।

সংক্ষিপ্ত স্কোরঃ

এইচপি দল ৩১২/৬(ডিক্লেঃ), ইরফান শুকুর ১০৪*, মেহেদি মারুফ ৮৭, রাব্বি ২৭, আনামুল ১৯, সাইফুদ্দিন ১৮, তানভীর ১৭*

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

যেকোন মূল্যে নাসিরকে চায় রংপুর রাইডার্স

Read Next

ঘরের মাঠে নিজেদের সেরাটা দিতে চান ইমরুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share