পৃথ্বী শ নন, বোর্ডার-গাভাস্কারের ভোট পাচ্ছেন শুবমান গিল

পৃথ্বী শ নন, বোর্ডার-গাভাস্কারের ভোট পাচ্ছেন শুবমান গিল
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ম টেস্ট ম্যাচে ভারতের ওপেনার হিসেবে পৃথ্বী শ এর পরিবর্তে শুবমান গিলকে এগিয়ে রাখছেন ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার। বৃহস্পতিবার অ্যাডিলেডে বোর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচের টেস্ট সিরিজের ১ম ম্যাচ শুরু হবে।

অস্ট্রেলিয়ায় গত সপ্তাহে দুইটি ওয়ার্ম আপ ম্যাচের চার ইনিংসে ১৫.৫ গড়ে মাত্র ৬২ রান করে শ, যেখানে ১টি ফিফটিও নেই তার। অন্যদিকে গিল ৩১.৭৫ গড়ে ১২৭ রান করেন, ৬৫ রান এক ইনিংসে সর্বোচ্চ।

মিডিয়ার সাথে ভার্চুয়াল কনফারেন্সে বোর্ডার বলেন, ‘সিডনিতে কিছুদিন থাকাকালীন অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে ভারতের ব্যাটসম্যানদের ব্যাটিং দেখছিলাম। গিলের ব্যাপারে আমি অভিভূত। আমি করি তার মধ্যে অসাধারণ কিছু আছে। তার টেকনিক দারুণ। আমি জানি সে তরুণ। সে কিছু চমৎকার শট খেলতে জানে। গিলকে আমার কাছে খুব ভালো খেলোয়াড় মনে হলো। তার খেলা আমি আরও দেখতে আগ্রহী।’

পৃথ্বী শ’কে শট নির্বাচনের ব্যাপারে আরও মনযোগী হতে বলেছেন ১৯৮৭ সালের বিশ্বকাপজয়ী অজি দলের অধিনায়ক বোর্ডার।

‘শুরুর দিকে খাটো লেংথের বলে শ খুব ভালো খেলে। ফ্ল্যাট উইকেটের জন্য ভালো। কিন্তু অস্ট্রেলিয়ায় ওর শট নির্বাচনের ব্যাপারে আরও সতর্ক হতে হবে। আউটসাইড অফ স্ট্যাম্পের বলে সে খুব দুর্বল। যদি আমি ভারতের নির্বাচক হতাম, তাহলে আমি গিলকেই এগিয়ে রাখতাম,’ বোর্ডার বলেন।

অ্যালান বোর্ডারের সাথে একমত পোষণ করেছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার।

‘আমি মনে করি মুম্বাইয়ের পৃথ্বী শ’কে ব্যাটিংয়ের ব্যাপারে আরও বেশি খেয়াল রাখতে হবে। একজন ওপেনার হিসেবে পিচের অবস্থা বুঝে সময় নিয়ে ব্যাট চালাতে হবে। বোলার কি করছে, সে অনুযায়ী নিজের ব্যাটিং কার্যকরী করতে হবে। একসময় অনেক রান করলেও এখন তাকে ধারাবাহিক মনে হচ্ছে না। তার ডিফেন্স আরও মজবুত করতে হবে। আমি অ্যালান বোর্ডারের সাথে একমত। শ ইনিংসের শুরুতে অনেক বেশি শট খেলে ফেলে,’ গাভাস্কার বলেন।

গাভাস্কারও ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বোর্ডারের কথামত গিলকেই দেখতে চান।

‘আমার মতে প্রথম টেস্টে শুবমান গিলেরই ওপেনিং করা উচিত। সে ভালো ফর্মে আছে। বোর্ডার ওখানে ছিল এবং গিলের ব্যাটিং দেখে সে ভীষণ আনন্দিত। মায়াঙ্ক আগারওয়ালের সাথে শুবমান গিলেরই শুরুতে ব্যাটিংয়ে নামা উচিত।’

৯৭ ডেস্ক

Read Previous

এলপিএল ফাইনালে গলের প্রতিপক্ষ জাফনা

Read Next

নারীদের বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি

Total
1
Share