ইয়াসির আলির ফিফটিতে ঢাকার ১৫০

ইয়াসির আলির ফিফটিতে ঢাকার ১৫০ পার
Vinkmag ad

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম এলিমিনেটর ম্যাচে শুরুতে মন্থর গতিতে রান তোলা বেক্সিমকো ঢাকা ইয়াসির আলি রাব্বির শেষের ঝড়ে ১৫০ রান করতে পারে। রাব্বির ফিফটির সাথে কার্যকরী ইনিংস খেলেছেন মুশফিকুর রহিম ও আকবর আলি। লিগ পর্বের শেষ ম্যাচে এসে প্লে-অফ নিশ্চিত করা ফরচুন বরিশালের জন্য লক্ষ্য দাঁড়িয়েছে ১৫১।

টস হেরে ব্যাট করতে নেমে লিগ পর্বের প্রথম দিকের মত এদিনও ব্যর্থ ঢাকার টপ অর্ডার। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মোহাম্মদ নাইম শেখ (৫) সহ সাব্বির রহমান (৮) ও আল আমিন জুনিয়রকে (০) হারিয়ে পাওয়ার প্লের ৬ ওভারে ২৪ রানের বেশি তুলতে পারেনি ঢাকা। প্রথম ১০ ওভারে স্কোরবোর্ডে জমা হয় ৫৪ রান।

চতুর্থ উইকেট জুটিতে মুশফিকুর রহিম ও ইয়াসির আলি চৌধুরী রাব্বি যোগ করেন ৫০ রান। ৩০ বলে ৪ চার ১ ছক্কায় ৪৩ রান করে কামরুল ইসলাম রাব্বিকে ফিরতি ক্যাচ দেন মুশফিক। মুশফিক ফিরলেও ক্রিজে আসা নতুন ব্যাটসম্যান আকবর আলি ঝড়ের আভাসই দেন। মেহেদী হাসান মিরাজের বলে তৌহিদ হৃদয়কে ক্যাচ দেওয়ার আগে খেলেছেন ৯ বলে ৩ চার ১ ছক্কায় ২১ রানের ইনিংস।

প্রথম ১০ ওভারে ৫৪ রান করা বেক্সিমকো ঢাকা আকবর ঝড়ে পরের ৫ ওভারে তোলে ৪৯ রান। পরের ৫ ওভারে রান তোলার কাজে গতি বাড়ান ইয়াসির আলি রাব্বি। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৩ বলে ৩ চার ২ ছক্কায় ৫৪ রান। শেষ পর্যন্ত ঢাকা থামে ৮ উইকেটে ১৫০ রানে।

শেষ ১০ ওভারে ঢাকার স্কোরবোর্ডে যোগ হয় ৯৪ রান। ফরচুন বরিশালের পক্ষে সর্বোচ্চ দুইটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি ও মেহেদী হাসান মিরাজ। ৩ ওভারের প্রথম স্পেলে মাত্র ৯ রান খরচায় ১ উইকেট তুলে নেওয়া তাসকিন আহমেদ শেষ ওভারে দেন ১২ রান।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বেক্সিমকো ঢাকা ১৫০/৮ (২০), নাইম ৫, সাব্বির ৮, আল আমিন ০, মুশফিক ৪৩, রাব্বি ৫৪, আকবর ২১, মুক্তার ৬*, রবি ৫, নাসুম ১; তাসকিন ৪-০-২১-১, মিরাজ ৪-০-২৩-২, শুভ ৪-০-৩২-১, রাব্বি ৪-০-৪০-২

৯৭ প্রতিবেদক

Read Previous

রোমাঞ্চকর সেমিফাইনাল, ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্স

Read Next

বরিশালকে বিদায় করে টিকে রইল ঢাকা

Total
3
Share