অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছেন মুমিনুল হক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ মুমিনুল হকের
Vinkmag ad

আঙুলে সফল অস্ত্রোপচার শেষে রোববার সকালে দুবাই থেকে দেশে ফিরেছেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। চিকিৎসকদের দেওয়া নির্দেশনা অনুসারে পুরোপুরি সেরে উঠতে সময় লাগবে অন্তত তিন সপ্তাহ।

অস্ত্রোপচার শেষে দেশে ফেরা মুমিনুলের বর্তমান অবস্থা সম্পর্কে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) চিকিৎসক দেবাশীস চৌধুরী। আপাতত ফিজিও থেরাপির সাথে কিছু বিশেষ ব্যায়ামের মধ্য দিয়ে যেতে হবে টাইগারদের টেস্ট অধিনায়ককে।

দেবাশীস চৌধুরী বলেন, ‘দুবাই থেকে চিকিৎসকরা একটি গাইড লাইন দিয়েছে। সেই হিসেবে তার ফিজিও থেরাপি শুরু করতে হবে। এটি চলবে ৭ দিন। এরপর চলবে এক্সারসাইজ। অন্তত ২০ দিন সময় লাগে। কিন্তু এটি নির্ভর করবে মুমিনুল কত দ্রুত রিকভারি করে তার ওপর। তাই আমরা তার মাঠে ফেরার সঠিক সময়টি বলতে পারছি না।’

গত ২৮ নভেম্বর জেমকন খুলনার বিপক্ষে ম্যাচ চলাকালীন ফিল্ডিং করতে গিয়ে ডান হাতের বুড়ো আঙুলে আঘাত পান মুমিনুল। তীব্রতা টের না পেয়ে ব্যাটিংও করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। কিন্তু পরদিন অনুশীলনে গিয়েই বুঝতে পারেন ব্যথার তীব্রতা। পরে স্ক্যান করালে ধরা পড়ে চিড়।

সেদিনই টুর্নামেন্ট থেকে তার ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। তবে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে পুরোপুরি ফিট মুমিনুলকে পেতে আঙুলের অস্ত্রোপচার করতে বিদেশ পাঠানোর উদ্যোগ নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এদিকে মুমিনুল ছাড়াও চোটে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন টেস্ট দলের আরও দুই নিয়মিত সদস্য। ফরচুন বরিশাল পেসার আবু জায়েদ রাহির সাথে একই পরিণতি হয়েছে বেক্সিমকো ঢাকার অফ স্পিনার নাইম হাসানের। অস্ত্রোপচার ছাড়াই দুই সপ্তাহ পর ফিট হওয়ার কথা রাহির তবে মুমিনুলের মত ছুরি কাঁচির নিচেই যেতে হচ্ছে নাইমকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নাইমের আঙুলে চিড়টা বড়, যেতে হবে ছুরি কাঁচির নিচে

Read Next

কিউইদের ইনিংস ব্যবধানে জয়, ধবলধোলাই ওয়েস্ট ইন্ডিজ

Total
5
Share