নাইমের আঙুলে চিড়টা বড়, যেতে হবে ছুরি কাঁচির নিচে

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ নাইম হাসানের
Vinkmag ad

চোটের মিছিলে যোগ দিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ হয়ে গেছে টেস্ট দলের নিয়মিত অফ স্পিনার নাইম হাসানের। বেক্সিমকো ঢাকার এই ক্রিকেটারের আঙুলে ধরা পড়ে চিড়, জানা গেছে করাতে হবে অস্ত্রোপচার।

তবে কবে নাগাদ এবং কোন দেশে শল্যবিদের ছুরি কাঁচির নিচে যেতে হবে নাইমকে তা এখনো সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) মেডিকেল বিভাগ। সোমবার আরেক দফা আলোচনা শেষেই নেওয়া হতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘নাইমের আঙুলে চিড়টা বড়। যে কারণে ওর অস্ত্রোপচার প্রয়োজন। তবে সেটি আমরা দেশে নাকি বিদেশে করাবো এখনো ঠিক করিনি। আগামীকাল (সোমবার) আবারো আলোচনা হবে।’

বৃহস্পতিবার ঢাকার একাদশে ছিলেন না তবে খুলনার ইনিংসের মাঝপথে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিংয়ে নেমেছিলেন নাইম। আর এটাই কাল হয়ে দাঁড়ায় তার জন্য।

ফিল্ডিংয়ের সময় বাউন্ডারি ফেরাতে গিয়ে আঙ্গুলে চোট পান নাইম। শুরুতে গুরুতর না মনে হলেও প্রাথমিক চিকিৎসা দিতে তাঁকে ড্রেসিং রুমে নিয়ে যান ঢাকার ফিজিও। এরপর ২৪ ঘন্টার পর্যবেক্ষনে ছিলেন এই স্পিনার।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেক্সিমকো ঢাকা নিশ্চিত করেছে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন নাইম। চোট পাওয়া আঙুলে ধরা পড়েছে চিড়।এর আগে গাজী গ্রুপ চট্টগ্রামের মুমিনুল হক ও ফরচুন বরিশাল পেসার আবু জায়েদ রাহিও চোটে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান।

জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুলকে ইতোমধ্যে দুবাই থেকে আঙুলে অস্ত্রোপচার করিয়ে আনা হয়। অন্যদিকে রাহিকে মাঠের বাইরে থাকতে হচ্ছে অন্তত দুই সপ্তাহ।

নাইম, মুমিনুল ও রাহি তিনজনই টেস্ট দলের গুরুত্বপূর্ণ সদস্য। জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে তাদের চোট বেশ দুশ্চিন্তায় ফেলছে বিসিবিকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নাইমের শুরু আর শেষে মানসিকতার পার্থক্য দেখছেন কোচ

Read Next

অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছেন মুমিনুল হক

Total
7
Share