ম্যাচ চতুর্থ দিনে টেনে নিল হোল্ডার-সিলভা

ম্যাচ চতুর্থ দিনে টেনে নিলেন হোল্ডার-সিলভা
Vinkmag ad

৩য় দিনে এসে কিছুটা লড়াইয়ে ফিরলেও ইনিংস হারের শঙ্কায় এখনও ধুঁকছে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে ২য় টেস্টে ফলোঅনে পড়ার পর জন ক্যাম্পবেল এবং অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাটিং দৃঢ়তায় ৩য় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসে ২৪৪ রান করেছে ৬ উইকেট হারিয়ে। ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে ক্যারিবিয়ানদের প্রয়োজন ৮৫ রান, অন্যদিকে ব্ল্যাকক্যাপসদের জয়ের জন্য প্রয়োজন আর মাত্র ৪ উইকেট।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ২য় টেস্টে নিউজিল্যান্ডের ৪৬০ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজ ২য় দিন শেষে ১২৪ রান ৮ উইকেট হারিয়ে বসে। ৩য় দিন আর মাত্র ৭ রান যোগ করে বাকি ২ উইকেটও হারিয়ে বসে তারা। ১৩১ রানে ১ম ইনিংস শেষ হয় ক্যারিবিয়ানদের। নিউজিল্যান্ডের টিম সাউদি এবং কাইল জেমিসন উভয়ই ৫ উইকেট করে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ ধ্বসে দেন।

১ম টেস্টের মত ২য় টেস্টেও ফলোঅনে পড়ে ২য় ইনিংস শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। ১ম ইনিংসের তুলনায় ২য় ইনিংসের শুরুটা বেশ ভালোই হয়। ক্রেইগ ব্র‍্যাথওয়েট- জন ক্যাম্পবেল উদ্বোধনী জুটিতে ৩৭ রানের জুটি গড়েন। ২৪ রান করে এ টেস্টে ট্রেন্ট বোল্টের ১ম শিকার হন ব্র‍্যাথওয়েট। একই ওভারে তিনে নামা ড্যারেন ব্রাভোকেও মাত্র ৪ রানে বিদায় করেন বোল্ট। এরপর ৩য় উইকেটে শামার ব্রুকসের সাথে ৮৯ রানের জুটিতে দলকে নিজের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দেন ক্যাম্পবেল। ব্যক্তিগত ৩৬ রানে ব্রুকসকে বিদায় করে ব্রেকথ্রু এনে দেন ব্ল্যাপক্যাপসদের নেইল ওয়াগনার। এরপর ২ ওভারের ব্যবধানে রস্টন চেজ এবং ক্যাম্পবেলকে বিদায় করে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস হারের শঙ্কা জাগিয়ে তোলেন ১ম ইনিংসে ৫ উইকেট পাওয়া জেমিসন। চেজ শুন্য এবং ক্যাম্পবেল প্রায় ৩ ঘন্টা ব্যাট করে ১০৯ বলে ৮ চারের সহায়তায় ৬৮ রান করেন। ১৩৪ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়া ওয়েস্ট ইন্ডিজের হাল ধরেরন অধিনায়ক জেসন হোল্ডার। ৬ষ্ঠ উইকেটে জার্মেইন ব্ল্যাকউডের সাথে ৩৬ রানের জুটির পর ৭ম উইকেটে উইকেটরক্ষক ব্যাটসম্যান জশুয়া দা সিলভার সাথে অবিচ্ছিন্ন জুটিতে ৭৪ রান তোলেন হোল্ডার। ৬ উইকেটে ২৪৪ রান করে ৩য় দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। হোল্ডার ৮৯ বলে ৮ চার ও ২ ছয়ে ৬০ রানে এবং সিলভা ২৫ রানে অপরাজিত আছেন।

নিউজিল্যান্ডের পক্ষে বোল্ট ৩টি এবং জেমিসন ২ উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ১৩১/১০ (৫৬.৪), ব্ল্যাকউড ৬৯, ব্রুকস ১৪, ক্যাম্পবেল ১৪; সাউদি ১৭.৪- ৬-৩২-৫, জেমিসন ১৩-৪-৩৪-৫

(ফলোঅন) ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংসঃ ২৪৪/৬ (৬৫.৪ ওভার), ক্যাম্পবেল ৬৮, হোল্ডার ৬০*, ব্রুকস ৩৬; বোল্ট ১৫.৪-১-৭৫-৩, জেমিসন ১৫-৪-৪৩-২, ওয়াগনার ১৬-৪-৫৩-১

৯৭ ডেস্ক

Read Previous

হারা ম্যাচের শিক্ষা দিয়ে চট্টগ্রামকে জবাব দিতে চায় খুলনা

Read Next

রবির উজ্জ্বল আলোয় মুগ্ধ সুজন

Total
2
Share