ছিটকে গেলেন বাবর আজম

ছিটকে গেলেন বাবর আজম
Vinkmag ad

পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজম নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন। রবিবার সকালে অনুশীলনে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান তিনি।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দ্বিতীয় অবস্থানে আছে বাবর আজম (শীর্ষে ডেভিড মালান)। সকালে থ্রো ডাউন সেশনে চোট পান বাবর। বাবরকে নেওয়া হয় স্থানীয় এক হাসপাতালে। যেখানে এক্স রে রিপোর্ট এ নিশ্চিত হয় ফ্র্যাকচার (ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে)।

এর ফলে অন্তত ১২ দিন নেট অনুশীলনে আসতে পারবেন না পাকিস্তান দলপতি। ১৮ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাই তার আর খেলার কোন সুযোগ নেই। অকল্যান্ড, হ্যামিল্টন ও নেপিয়ারে ১৮, ২০ ও ২২ ডিসেম্বরে মাঠে গড়াবে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী পাকিস্তানের মধ্যকার তিন টি-টোয়েন্টি।

এই সময়ে চিকিৎসকরা পাকিস্তান দলপতির ইনজুরি অবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করবেন। মাউন্ট মাউঙ্গানুই এর বে ওভালে ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ১ম টেস্টে বাবর আজম খেলতে পারবেন কিনা তা নির্ভর করবে চিকিৎসকদের পরামর্শের ওপর।

এর আগের দিন চোট পেয়েছেন পাকিস্তানি ওপেনার ইমাম উল হকও। বাম হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পাওয়া ইমামকে চিকিৎসকরা ১২ দিনের বিশ্রামের পরামর্শ দিয়েছেন। পাকিস্তান শাহীন’স এর হয়ে নিউজিল্যান্ড ‘এ’ এর বিপক্ষে চার দিনের প্রস্তুতি ম্যাচে তাই খেলা হচ্ছে না ইমামের, যা শুরু হবে ১৭ ডিসেম্বর থেকে।

বাবরের ন্যায় ইমামের ইনজুরি পরিস্থিতিও পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। পাকিস্তান টিম ম্যানেজমেন্ট নিশ্চয়ই সাদা পোশাকে এই দুইজনকে শুরু থেকেই খেলতে দেখতে চাইবে।

টি-টোয়েন্টিতে পাকিস্তান দলের সহ অধিনায়ক শাদাব খানও পুরোপুরি ফিট নন। গ্রোয়েন নিগলে ভুগতে থাকা শাদাব রবিবারের নেট সেশনে কেবল ব্যাটিং করেছেন। একই ইনজুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিস করেছেন হাদাব। অকল্যান্ডে সিরিজে শুরুর ম্যাচে শাদাব খেলবেন কিনা তা নিয়ে সিদ্ধান্ত আসবে আরো পরে।

পাকিস্তানের প্রধান কোচ ইনজুরি প্রসঙ্গে বলেন, ‘পেশাদার খেলোয়াড়ের জীবনে ইনজুরি আসবেই। বাবর আজমের মতো ক্রিকেটারকে টি-টোয়েন্টি সিরিজে না পাওয়াটা খুবই হতাশার। যদিও তার না থাকাটা অন্যদের জন্য সুযোগ তৈরি করে দিবে নিজেকে প্রমাণের জন্য।’

‘আমি বাবর আজমের সঙ্গে কথা বলেছি। সে খুবই দুঃখিত টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে যেয়ে। সে খুব আগ্রহ নিয়ে টি-টোয়েন্টি সিরিজের দিকে তাকিয়ে ছিল। সামনে আমাদের ক্রিকেটের ভরা মৌসুম। আমরা চাই সে পুর্নাঙ্গ ফিট হয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরুক।’

৯৭ ডেস্ক

Read Previous

ম্যাচের আগেই দলে ৩ চোট, ডাক পেলেন হ্যারিস

Read Next

নাইম হাসানের বদলি খুঁজে নিল বেক্সিমকো ঢাকা

Total
1
Share