বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ নাইম হাসানের

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ নাইম হাসানের
Vinkmag ad

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে করোনার পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে যাচ্ছে বাংলাদেশ। সফরে অন্তত দুইটি টেস্ট খেলবে ক্যারিবিয়ানরা। তবে তার আগে টেস্ট দলের নিয়মিত সদস্যদের চোটে বেশ বিপাকে পড়ছে বাংলাদেশ। চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ইতোমধ্যে চোটে পড়ে টুর্নামেন্ট শেষ হয়েছে তিনজনের।

টেস্ট অধিনায়ক মুমিনুল হকের পর পেসার আবু জায়েদ রাহি ও সর্বশেষ এই তালিকায় যোগ হল অফ স্পিনার নাইম হাসানের নাম। গাজী গ্রুপ চট্টগ্রামের মুমিনুল ম্যাচ চলাকালীন ফিল্ডিং করতে গিয়ে ডান হাতের বুড়ো আঙ্গুলে চোট পান। চিড় ধরা অংশে দুবাইতে অস্ত্রোপচারও করানো হয়েছে।

এরপর গত ৮ ডিসেম্বর মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে ম্যাচে বল করতে গিয়ে বা পায়ের থাইয়ে ব্যাথা পান রাহি। ব্যাথায় কাতরাতে থাকা রাহিকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়। লেফট কোয়াড্রিসেপস মাসল পরীক্ষা করার পর বোঝা গেছে তার রেক্টাস ফেমোরিস মাসলে ফার্স্ট ডিগ্রি টিয়ার আছে। যেটা থেকে সেরে উঠে পুনরায় ক্রিকেটে ফিরতে তার অন্তত ১৫ দিন লাগবে।

এবার চোটের মিছিলে যোগ দিয়ে টুর্নামেন্ট শেষ হয়ে গেল টেস্ট দলের নিয়মিত অফ স্পিনার নাইম হাসানের। চলতি টুর্নামেন্টে বেক্সিমকো ঢাকার হয়ে খেলছিলেন নাইম। বৃহস্পতিবার ঢাকার একাদশে ছিলেন না তবে খুলনার ইনিংসের মাঝপথে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিংয়ে নেমেছিলেন এই স্পিনার। আর এটাই কাল হয়ে দাঁড়ায় তার জন্য।

ফিল্ডিংয়ের সময় বাউন্ডারি ফেরাতে গিয়ে আঙ্গুলে চোট পান নাইম। শুরুতে গুরুতর না মনে হলেও প্রাথমিক চিকিৎসা দিতে তাঁকে ড্রেসিং রুমে নিয়ে যান ঢাকার ফিজিও। এরপর ২৪ ঘন্টার পর্যবেক্ষনে ছিলেন এই স্পিনার।

তবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ (১২ ডিসেম্বর) বেক্সিমকো ঢাকা নিশ্চিত করেছে শেষ নাইম হাসানের টুর্নামেন্টও। চোট পাওয়া আঙ্গুলে ধরা পড়েছে চিড়। অন্তত ১০ দিনের জন্য তাকে থাকতে হবে মাঠের বাইরে।

৯৭ প্রতিবেদক

Read Previous

শুরুতে সৌম্য-লিটন, শেষে শুভ; চট্টগ্রামের বড় সংগ্রহ

Read Next

চট্টগ্রামের কাছে হেরে ঢাকার দিকে তাকিয়ে রাজশাহী

Total
4
Share