ফিটনেস টেস্টে উতরে গেছেন রোহিত, উড়ে যাচ্ছেন অস্ট্রেলিয়া

রোহিত শর্মা
Vinkmag ad

ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান রোহিত শর্মা শুক্রবার ব্যাঙ্গালোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমির ফিটনেস টেস্টে পাস করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ দুইটি টেস্ট খেলার জন্য ১৪ ডিসেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিবেন তিনি। ১ম টেস্ট ১৭ ডিসেম্বর শুরু হলেও ১৪ দিনের কোয়ারেন্টাইন বিধির কারণে তিনি খেলতে পারবেন না।

আইপিএল চলাকালীন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলার সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন রোহিত। এরপর তিনি অস্ট্রেলিয়া সীমিত ওভারের দুইটি সিরিজ খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার ১ম দুইটি টেস্ট না খেলতে পারলেও পরের দুইটি টেস্ট খেলতে কোন বাধা নেই এই মারকুটে ওপেনারের।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার একজন ভারতীয় গণমাধ্যমে অফিসিয়াল জানিয়েছেন, ‘রোহিত ফিটনেস টেস্টে পাস করেছেন এবং দ্রুতই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা দিবেন।’

রোহিতের ফিটনেস টেস্ট পর্যবেক্ষণ করেছেন ন্যাশনাল ক্রিকেট একাডেমির পরিচালক এবং ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

অস্ট্রেলিয়ার সরকারের নিয়মানুযায়ী রোহিতকে অস্ট্রেলিয়ায় পৌছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারপর তিনি সিডনিতে ৩য় টেস্ট (৭-১১ জানুয়ারি) এবং ব্রিসবেনে ৪র্থ টেস্ট (১৫-১৯ জানুয়ারি) খেলার জন্য অনুমতি পাবেন।

তিনি সরাসরি সিডনিতে গিয়ে এক সপ্তাহের ট্রেনিংয়ে যোগ দিবেন।

ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর মুম্বাইয়ের হয়ে কয়েকটি ম্যাচ খেলতে পারেননি। পরবর্তীতে শেষের কয়েকটি ম্যাচ ইনজুরি নিয়ে খেলেও দলকে শিরোপা এনে দিয়েছিলেন। এরপর ভারতীয় ক্রিকেট বোর্ড তার ইনজুরি পর্যালোচনা করে অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে তাকে বাইরে রাখতে বাধ্য হয়।

যদিও তার পূনর্বাসন অস্ট্রেলিয়ায় সম্পন্ন করা যেত, তবে পিতার অসুস্থতার কারণে দুবাই থেকে ভারতে ফিরে যান ভারতের সীমিত ওভারের সহ-অধিনায়ক রোহিত।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াড ঘোষণা

Read Next

বাংলা টাইগার্সের আইকন উদানা, রিটেইনড ৫ ক্রিকেটার

Total
4
Share