হেনরি নিকোলসের ক্যাচ মিসের মাশুল দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

হেনরি নিকোলসের ক্যাচ মিসের মাশুল দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ
Vinkmag ad

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ব্যাট হাতে দারুণ এক দিন কাটিয়েছেন হেনরি নিকোলস। পাঁচ নম্বরে নেমে দিন শেষ করেছেন অপরাজিত ১১৭ রান নিয়ে। নিকোলসের ৬ষ্ঠ টেস্ট সেঞ্চুরিতে অবদান কম না ওয়েস্ট ইন্ডিজের ফিল্ডারদের। তারা যে ছেড়েছেন নিকোলসের একাধিক ক্যাচ।

টসে জিতে এদিন স্বাগতিকদের আগে ব্যাটিং করতে পাঠান ওয়েস্ট ইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। ৭ম ওভারেই হোল্ডারের মুখে হাসি ফোটান শ্যানন গ্যাব্রিয়েল। উইলিয়ামসনের অনুপস্থিতিতে কিউইদের নেতৃত্বে থাকা টম ল্যাথামের সঙ্গে ওপেন করতে নামা টম ব্লান্ডেলকে (১৪) ফেরান বোল্ড করে।

টম ল্যাথামকে সাজঘরে ফেরানোর কাজটা করেন চেমার হোল্ডার। ২৭ রান করা ল্যাথাম ফেরেন জশুয়া ডি সিলভাকে ক্যাচ দিয়ে। চারে নেমে সুবিধা করে উঠতে পারেননি অভিজ্ঞ রস টেইলর। ৯ রান করে সাজঘরের পথ ধরেন গ্যাব্রিয়েলের দ্বিতীয় শিকার হয়ে।

৪র্থ উইকেটে উইল ইয়াং ও হেনরি নিকোলস মিলে যোগ করেন ৭০ রান। ফিফটি হাতছাড়া করেন ইয়াং, গ্যাব্রিয়েলের ৩য় শিকার হয়ে ফেরেন ব্যক্তিগত ৪৩ রানের মাথায়।

ছয়ে নামা বিজে ওয়াটলিংয়ের সঙ্গেও ৫০ ছাড়ান জুটি গড়েন নিকোলস। সাতে নামা ড্যারিল মিচেলের সঙ্গে জুটি থামে ৮৩ রানে। একাধিক জীবন পাওয়া নিকোলস অবশ্য মাঠ ছাড়েন হাসিমুখে। ২০৭ বলে ১৫ চার ও ১ ছয়ে ১১৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

৬ উইকেটে ২৯৪ রান স্কোরবোর্ডে জমা করে ১ম দিন পার করে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

নিউজিল্যান্ড ২৯৪/৬ (৮৪), ল্যাথাম ২৭, ব্লান্ডেল ১৪, ইয়াং ৪৩, টেইলর ৯, নিকোলস ১১৭*, ওয়াটলিং ৩০, মিচেল ৪২, জেমিসন ১*; গ্যাব্রিয়েল ১৮-৫-৫৭-৩, জোসেফ ১৭-২-৬৫-১, চেমার হোল্ডার ১৮-১-৬৫-২

৯৭ ডেস্ক

Read Previous

‘দায়িত্ব পালন করাই আমার টার্গেট ছিল’

Read Next

‘৪-৫ বছর পর শান্ত বাংলাদেশের অধিনায়ক হবে’

Total
4
Share