দ্বিতীয় টেস্টে নেই উইলিয়ামসন, অধিনায়ক ল্যাথাম

উইলিয়ামসনের ক্যারিয়ার সেরা ইনিংস, নিউজিল্যান্ডের রানের পাহাড়
Vinkmag ad

প্রথম সন্তান আগমণ উপলক্ষে সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টেস্টে খেলছেন না নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ল্যাথাম। শুক্রবার ওয়েলিংটনে ২য় টেস্ট শুরু হবে।

যদিও উইলিয়ামসন ২য় টেস্টে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। তবে কোচ গ্যারি স্টিড তাকে স্ত্রীর পাশে থাকতে পরামর্শ দিয়েছেন।

ওয়েলিংটন থেকে ৫০০ কিলোমিটার দূরে টরঙ্গাতে উইলিয়ামসন তার স্ত্রীকে নিয়ে অবস্থান করছেন।

যদিও তিনি দলের সাথে যোগ দিতে ওয়েলিংটনে চলে এসেছিলেন। তবে কোচ স্টিডের সাথে আলোচনার পর স্ত্রীর কাছে ফিরে যাওয়াকে ভালো বলে মনে করছেন এই ব্যাটিং সুপারস্টার।

‘আমাদের মধ্যে আলোচনা হয়েছিল। দলের স্বার্থ সে খেলতে চেয়েছিল। তবে সে তার স্ত্রী সারাহর পাশে থাকাকে যুক্তিযুক্ত মনে হয়েছে দলের কাছে,’ কোচ স্টিড বলেন।

এর আগে উইলিয়ামসন বলেছিলেন তার সন্তান ভূমিষ্ঠ হতে ডিসেম্বরের মাঝামাঝি সময় যেতে পারে। যদিও টেস্টের মধ্যবর্তী সময় তার ফিরে যাওয়াকে ক্রিকেটের আইন কোনভাবেই মানবে না।

‘সে প্রথম ব্যক্তি নয় যে সন্তানের আগমন উপলক্ষে টেস্ট ম্যাচ খেলেনি। সারাহ ও কেনের জন্য শুভকামনা থাকলো এবং মা ও শিশু যেন সুস্থ থাকে, এটাই যেন তার প্রধান দায়িত্ব থাকে,’ স্টিড বলেন।

ভারতের অধিনায়ক ভিরাট কোহলিও নিজের প্রথম সন্তান আগমণ উপলক্ষে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট খেলে দেশে ফিরে যাবেন এবং সিরিজের বাকি তিন টেস্ট খেলবেন না।

উইলিয়ামসন টেস্টে ক্যারিয়ার সেরা ইনিংস (২৫১) খেলে বর্তমানে কোহলির সাথে যৌথভাবে ২য় অবস্থানে আছেন। শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টেস্টে নিউজিল্যান্ডের দলনায়ক হবেন টম ল্যাথাম। উইলিয়ামসনের জায়গায় ৩ নাম্বারে ব্যাট করবেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

রবির পাঁচে প্লে-অফে বেক্সিমকো ঢাকা

Read Next

ইংল্যান্ডের ভারত সফরের সূচি ঘোষণা

Total
2
Share