রিভিউ নিতে না পেরে ক্ষুব্ধ ভিরাট কোহলি

রিভিউ নিতে না পেরে ক্ষুব্ধ ভিরাট কোহলি
Vinkmag ad

অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েডের বিপক্ষে একটি ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) কল প্রয়োগ করতে না পারায় বেশ ক্ষুব্ধ ভারতের অধিনায়ক ভিরাট কোহলি। নির্ধারিত ১৫ সেকেন্ড পার হওয়ার আগে জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখানোয় কোহলিকে আর ডিআরএস প্রয়োগের সুযোগ দেননি ম্যাচের দুই আম্পায়ার।

ভারত ১২ রানে ৩য় টি-টোয়েন্টিতে হেরে যায় এবং হারের অন্যতম কারণ হিসেবে সেই ডিআরএস না নেওয়ার কথা বলেছেন কোহলি। থাঙ্গারাসু নটরাজনের একটি ডেলিভারিতে ওয়েডের বিপক্ষে লেগ বিফোরের আপিলের রিভিউ নিতে চেয়েছিলেন তিনি। ওয়েড তখন ৫০ রানে অপরাজিত ছিলেন। কোহলি রিভিউ নিতে না পারায় সে যাত্রায় বেঁচে গিয়ে আরও ৩০ রান যোগ করেন ওয়েড।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

‘ঐ লেগ বিফোরের সিদ্ধান্তটা অবাক করার মত ছিল এবং আমরা তখনও বলটি পিচে কোথায় পড়েছে, সেটা নিয়ে আলোচনা করছিলাম। ১৫ সেকেন্ড শেষ হওয়ার আগেই তারা স্ক্রিনে রিপ্লে দেখিয়ে ফেলে’, ম্যাচ পরবর্তী কনফারেন্সে কোহলি বলেন।

‘রিভিউয়ের জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম কিন্তু আম্পায়ার বললো স্ক্রিনে ইতোমধ্যে রিপ্লে দেখানো হয়েছে।’

এমনকি রিভিউ যদি নেওয়া হত, তাহলে টিভি রিপ্লে অনুযায়ী আম্পায়ারদের বাধ্য হয়ে সিদ্ধান্ত পরিবর্তন করতে হতো।

‘আমি আম্পায়ার রড টাকারকে বলছিলাম যে এখন আমাদের কী করণীয়। সে বললো এখন করার কিছুই নেই, এটি টিভির ভুল,’ কোহলি ঘটনার ব্যাপারে অবগত করলেন।

ভারতীয় দলের ম্যানেজমেন্টও এ ব্যাপারে বেশ অসন্তোষ। আন্তর্জাতিক ক্রিকেটে এমন ভুল অমার্জনীয় অপরাধ।

‘আমাদের ম্যানেজমেন্টও এ ব্যাপারটি নিয়ে বেশ অসন্তুষ্ট। আন্তর্জাতিক ক্রিকেটের এমন গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে এসব ভুল অনেক মূল্য পোহাতে হয় দলগুলোকে। এটি হয়তোবা টিভি আম্পায়ার এবং স্টাফদের সামান্য ভুল। আশা করি এই ভুলের পুনরাবৃত্তি হবে না,’ কোহলি বলেন।

৯৭ ডেস্ক

Read Previous

আবহাওয়ার কারণে বদলে গেল ম্যাচ শুরুর সময়

Read Next

ছিটকে গেলেন ডেভিড ওয়ার্নার

Total
2
Share