বাবা হারালেন বেন স্টোকস

বাবা হারালেন বেন স্টোকস
Vinkmag ad

ব্রেইন ক্যান্সারের সঙ্গে লড়াই চালানোর পর হার মানলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের বাবা প্রাক্তন রাগবি তারকা ও কোচ জেড স্টোকস। আজ মঙ্গলবার নিউজল্যান্ডের ক্রাইস্টচার্চে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন জেড স্টোকস। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। জেড স্টোকসের মৃত্যুর খবর জানিয়েছে নিউজিল্যান্ডের রাগবি ক্লাব ওয়ার্কিংটন টাউন, যাদের হয়ে খেলোয়াড় হিসেবে মাঠে নামা ছাড়াও কোচের ভূমিকাও পালন করেন জেড। ১৯৮২-৮৩ মৌসুমে নিউ জিল্যান্ডের এই রাগবি ক্লাবের হয়ে খেলেছিলেন জেড স্টোকস। এরপর ২০০৩ সালে সেখানে যোগ দেন কোচ হিসেবে। জেড স্টোকসের প্রয়াণে ওই দলের তরফে শোক প্রকাশ করা হয়েছে।

করোনা ভাইরাস পরবর্তী সময়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হওয়ার পর পাকিস্তানের বিরুদ্ধে পরবর্তী সিরিজের মাঝেই বেন স্টোকস ইংল্যান্ড ছেড়ে নিউজিল্যান্ড উড়ে যান। সেখানেই বাবার সঙ্গে বেশ কিছুদিন ক্রাইস্টচার্চে কাটান বেন স্টোকস। তারপর বাবা জেড স্টোকসের অনুরোধেই আইপিএল খেলতে গিয়েছিলেন বলে জানান বেন স্টোকস। তখনই তাঁর পিতার ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। যদিও সে সময় স্টোকসের পরিবারের তরফে বিজ্ঞপ্তি জারি করে সংবাদমাধ্যমের কাছে অনুরোধ জানানো হয় পারিবারিক বিষয় নিয়ে গোপনীয়তা বজায় রাখার জন্যে।

এর আগে ২০১৯ সালে ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফরের সময়েই স্টোকসের পিতা অসুস্থ হয়ে পড়েন এবং জোহানেসবার্গের হাসপাতালে ভর্তি হন। সেই থেকেই তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই চালাচ্ছিলেন। দীর্ঘ এক বছর লড়াই চালানোর পর ইহলোক ত্যাগ করেন জেড স্টোকস।

২০০৩ সালে গ্রেট ব্রিটেন সফরে তিনি নিউজিল্যান্ড ‘এ’ দলে কোচের ভূমিকায়ও।

রাগবি ফুটবল লিগ টুইটারে বলেছে,

‘জেড স্টোকস মারা গেছেন তা জানতে পেরে আমরা দুঃখিত।’

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে বেন স্টোকসের এমন কঠিন সময়ে তারা স্টোকস পরিবারের পাশে রয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

সিরিজ সেরার পুরস্কার নটরাজনকে দিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া

Read Next

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসি চট্টগ্রামের

Total
3
Share