মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন উইল পুকভস্কি

মাথায় আঘাত পেয়ে মাঠ ছেড়েছেন উইল পুকভস্কি
Vinkmag ad

ভারতের বিপক্ষে প্রস্তুতিমূলক টেস্ট ম্যাচে ব্যাটিং করার সময় হেলমেটে বলের আঘাত পেয়ে রিটায়ার্ড হার্ট হলেন অস্ট্রেলিয়ার উদীয়মান ব্যাটসম্যান উইল পুকভস্কি। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে তার খেলা নিয়ে রীতিমত শঙ্কা জেগেছে।

এমনিতেই অস্ট্রেলিয়া দলে ইনজুরির মড়ক লেগেছে। ইতোমধ্যে ৬ জন অজি তারকা খেলোয়াড় ইনজুরির সমস্যায় ভুগছেন। নতুন করে এখন যুক্ত হলেন ২২ বছর বয়সী পুকভস্কি। ব্যক্তিগত ২৩ রানের মাথায় ভারতের ২০ বছর বয়সী ফাস্ট বোলার কার্তিক তিয়াগির বলে ডাক করার সময় হেলমেটে বলের আঘাত পান পুকভস্কি।

এই ডানহাতি ব্যাটসম্যানের এই মাসেই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষিক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্যারিয়ার জুড়েই কনকাশন ইনজুরিতে ভুগেছেন। হেলমেটে আঘাত পেয়ে অনেকক্ষণ হাঁটু গেড়ে বসেছিলেন। ব্যাটিং সহযোগী মার্কাস হ্যারিস, আম্পায়ারদ্বয় এবং ভারতের খেলোয়াড়রা তার চারপাশে ছিলেন।

দলের ডাক্তার জন অরচার্ড এবং অন্যান্য মেডিকেল স্টাফরা তাকে পর্যবেক্ষণ করেন। মাঠ থেকে অবশ্য অন্যদের সহযোগিতায় হেঁটে বেরিয়ে আসেন। ডাক্তাররা তার কনকাশন ইনজুরির ব্যাপারে পরীক্ষা নিরীক্ষা করবেন।

খেলা শেষ হওয়ার পর দলের ফাস্ট বোলার মার্ক স্ট্যাকেটি বলেন, ‘সে নিজেই উঠে দাঁড়ায় এবং ঠিকমত কথা বলছিল। ডাক্তার অবশ্যই আগামী ২৪ ঘন্টার জন্য তাকে পর্যবেক্ষণে রাখবে।’

‘সে সাজঘরে রয়েছে এবং আশা করছি সে ভালো আছে,’ স্ট্যাকেটি বলেন।

প্রথমবারের মত আন্তর্জাতিক টেস্ট খেলার স্বপ্নে বিভোর ছিলেন পুকভস্কি। শেফিল্ড শিল্ডে ডাবল সেঞ্চুরির পর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে জায়গা করে নেন। ওয়ানডে সিরিজে ডেভিড ওয়ার্নারের ইনজুরিতে ভারতের বিপক্ষে ১৭ ডিসেম্বর ১ম টেস্টেই খেলার সম্ভাবনা ছিল তার। কিন্তু এখন তার খেলা নির্ভর করছে কনকাশন ইনজুরি থেকে সেরে ওঠার ওপর।

৯৭ ডেস্ক

Read Previous

আইসোলেশনে বেক্সিমকো ঢাকার এক ক্রিকেটার

Read Next

দুই সেঞ্চুরি, ১ হ্যাটট্রিক; মিরপুরে এক ম্যাচে একাধিক রেকর্ড

Total
2
Share