কনকাশন ইস্যুঃ নিরপেক্ষ ডাক্তারের পরামর্শ দিলেন মার্ক ওয়াহ

ভারতের জাদেজা-চাহাল কনকাশন সাব, বিতর্কের ঝড়
Vinkmag ad

কনকাশন সিদ্ধান্তের জন্য আইসিসিকে একজন নিরপেক্ষ ডাক্তার রাখার পরামর্শ দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান মার্ক ওয়াহ।

শুক্রবার ক্যানবেরায় ১ম টি-টোয়েন্টিতে মাথায় বলের আঘাত পেয়ে কনকাশনের জন্য রবীন্দ্র জাদেজার পরিবর্তে যুজবেন্দ্র চাহালকে বোলিংয়ের সময় অন্তর্ভুক্ত করা হয়। পরবর্তীতে চাহালের ম্যাচজয়ী ৩/২৫ বোলিং ফিগারের জন্য অজিদের ১১ রানে হারায় ভারত।

ফক্স ক্রিকেটকে মার্ক ওয়াহ বলেন, ‘ আমি মনে করি কনকাশনের ব্যাপারে সিদ্ধান্তের জন্য আইসিসির উচিত একজন নিরপেক্ষ ডাক্তারকে নিয়োগ দেওয়া।’

‘অবশ্যই ভারতীয় দলের ডাক্তার ব্যাপারটি ভালোভাবে দেখেছিলেন। আমি বলছি না তিনি কোন ভুল করেছিলেন। কিন্তু আমার মনে হয় আইসিসি একজন মেডিকেল অফিসার বা ডাক্তার রাখতে পারে, যিনি এ বিষয়টি নিরপেক্ষভাবে দেখবেন।’

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মার্ক টেইলর কনকাশনের প্রভাবে পরিবর্তিত খেলোয়াড় নিয়ে আইসিসিকে স্বচ্ছতা ও দায়িত্বশীল হওয়ার পরামর্শ দিয়েছেন।

অবশ্য জাদেজার পরিবর্তে চাহালকে কনকাশন পরিবর্তিত খেলোয়াড় হিসেবে ম্যাচের মাঝে অন্তর্ভুক্তিতে ভুল কিছু দেখেননি ভারতের সাবকে অধিনায়ক সুনীল গাভাস্কার।

ম্যাচে এ সিদ্ধান্তের পর ম্যাচ রেফারি ডেভিড বুনের সাথে অজি কোচ জাস্টিন ল্যাঙ্গারকে তর্ক করতে দেখা যায়। কেননা জাদেজা মাথায় আঘাত পাওয়ার পরেও ব্যাট করেছিলেন। তার কনকাশন ইনজুরির ব্যাপারে কিছু জানা যায়নি। তাই চাহালকে ২য় ইনিংসে নিয়ে আসায় বিতর্ক তৈরি হয়।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়াসিম জাফরের ট্রলের শিকার মাইকেল ভন

Read Next

রাহির ইনজুরির আপডেট জানাল ফরচুন বরিশাল

Total
3
Share