ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ, থাকবেন কি মাশরাফি?

মাশরাফি বিন মর্তুজা
Vinkmag ad

আন্তর্জাতিক ক্রিকেটকে এখনো বিদায় না বললেও গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান দেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বল হাতে দেড় যুগ বাংলাদেশকে সেবা দেওয়া মাশরাফিকে এখন খেলতে হবে কেবলই খেলোয়াড় হিসেবে।

আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজে মাশরাফির থাকাটা নির্ভর করছে ফিটনেস ও পারফরম্যান্সের উপর বললেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

যদিও আকরাম খানের চোখে না খেলার কোন কারণও নেই। তবে মাশরাফির বিবেচিত হওয়ার বিষয়টি নির্বাচক ও কোচের ভাবনার উপরই অনেকাংশে নির্ভর করবে।

সোমবার (৭ ডিসেম্বর) গণমাধ্যমকে আকরাম খান বলেন, ‘যেহেতু অবসরে যায়নি, তার মানে খেলার ইচ্ছে আছে। ফিটনেস ও পারফরম্যান্স এ দুইটা গুরুত্বপূর্ণ। এ দুইটা যদি ভালো থাকে আমাদের নির্বাচকরা আছে, কোচ আছে তার (মাশরাফি) না খেলার তো সম্ভাবনা দেখছিনা।’

করোনা পরবর্তী মাঠের ক্রিকেটে মাশরাফিকে দেখা যেতে পারে মঙ্গলবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনা বনাম গাজী গ্রুপ চট্টগ্রামের ম্যাচে। চোটের কারণে প্লেয়ার্স ড্রাফটে নাম না থাকা মাশরাফি অনুশীলনে ফেরেন ১ ডিসেম্বর। পরে দলগুলোর আগ্রহের ভিত্তিতে লটারিতে তাকে পেয়েছে জেমকন খুলনা।

জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অধিনায়ক হিসেবে খেলা তার শেষ ওয়ানডে ম্যাচটিই বাংলাদেশের জার্সিতে তার সর্বশেষ ম্যাচ ছিল। এরপর আর কোন ওয়ানডে খেলেনি বাংলাদেশ ফলে অধিনায়কত্ব ছাড়া মাশরাফি দলে থাকছেন কিনা সেটি দেখার সুযোগ হয়নি। এখন অপেক্ষা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য। যেখানে স্পষ্ট হয়ে যেতে পারে মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভেতরে ভেতরে প্রস্তুতি সেরে নিতে চান রাহি

Read Next

আজ দুবাইয়ের বিমানে উঠছেন মুমিনুল

Total
5
Share