ক্রিকেটারদের ইনজুরি নিয়ে অস্বস্তিতে ল্যাঙ্গার

জাস্টিন ল্যাঙ্গার

অস্ট্রেলিয়ান শিবিরে ইনজুরির প্রকট সমস্যা দেখা দেওয়ায় ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই আরও টেস্ট খেলোয়াড় দলে চাচ্ছেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার। ১৭ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে দিবারাত্রির টেস্ট দিয়ে ভিরাট কোহলির ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে টিম পেইনের নেতৃত্ত্বাধীন অস্ট্রেলিয়া।

রবিবার ২য় টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেটে পরাজিত হয়ে সিরিজ হাতছাড়া করে অজিরা। ৩য় টি-টোয়েন্টি ম্যাচে হারানোর অবকাশ না রেখে সফরকারীদের বিপক্ষে জয়ের চিন্তাভাবনাই করছে স্বাগতিক অস্ট্রেলিয়া দল।

১ম টেস্টের আগেই টেস্ট দলের অধিকাংশ খেলোয়াড়কে অ্যাডিলেডে পাঠানোর পরিকল্পনা করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের বিপক্ষে ৩ দিনের অনুশীলনমূলক গোলাপী বলের টেস্টের জন্য অনেক খেলোয়াড় সিডনিতে অবস্থান করছেন।

ল্যাঙ্গার জানান, ‘আমরা বিষয়টি নিয়ে চিন্তাভাবনা করছি। সেন্টার উইকেটে অনুশীলনই আসল অনুশীলন এবং ভারতের বিপক্ষে গোলাপী বলের অনুশীলন টেস্ট কয়েকজন খেলোয়াড়ের জন্য ভালো প্রস্তুতি হবে। এ ব্যাপারে কোন সন্দেহের অবকাশ নেই।’

অস্ট্রেলিয়া শিবিরে ইনজুরির মড়ক লেগেছে। ইতোমধ্যে গ্রোয়েন ইনজুরির জন্য টেস্ট ওপেনার ডেভিড ওয়ার্নার, পিঠের ইনজুরির জন্য জশ হ্যাজেলউড এবং পায়ের পেশীর ইনজুরির জন্য স্পিনার অ্যাশটন অ্যাগার দলের বাইরে চলে গেছেন।

সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ গ্লুট সমস্যার জন্য ২য় টি-টোয়েন্টিতে খেলেননি। অন্যদিকে পেসার মিচেল স্টার্ক ব্যক্তিগত কারণে শেষ ২টি ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছিলেন।

রবিবারের ম্যাচে মার্কাস স্টয়নিসকে দলে রাখা হয়েছিল। তবে সাইড স্ট্রেইনের কারণে বোলিং করতে পারেননি।

করোনা প্রভাবের মধ্যে খেলোয়াড়দেরকে আন্তর্জাতিক ক্রিকেট সুচির প্রতি মনযোগী থাকার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে অনুরোধ করেছেন ল্যাঙ্গার।

‘আমাদের ৬ জন খেলোয়াড় ইনজুরিতে। এটা খুবই অস্বস্তিকর। আমাদের এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে হবে,’ ল্যাঙ্গার বলেন।

‘এই প্রতিকূল অবস্থাতেও আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। খেলোয়াড়দেরকে সিরিজের বিভিন্ন ক্ষেত্রে প্রস্তুত থাকতে হবে। ‘

ফিঞ্চের অনুপস্থিতিতে ২য় টি-টোয়েন্টিতে ম্যাথু ওয়েড অধিনায়কত্ব করেন। দলে থাকা সত্ত্বেও স্মিথকে অধিনায়কত্ব থেকে উপেক্ষিত রাখা হয়। বল টেম্পারিংয়ের কারণে ২০১৮ সালে নিষিদ্ধ হওয়ার পর ২ বছর ধরে অস্ট্রেলিয়ার হয়ে অধিনায়কত্ব করছেন না স্মিথ।

‘স্মিথের অধিনায়ক হওয়ার ক্ষেত্রে এখনও অনেক কিছু বিবেচনা করছে বোর্ড। এ সময়ের মধ্যে সে অধিনায়ক হওয়ার জন্য সকল ধরণের সঠিক কাজ পালন করেছে,’ ল্যাঙ্গার জানান।

মঙ্গলবার ভারতের বিপক্ষে সিরিজের ৩য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

নিলামে উঠছে ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন

Read Next

ভিরাট কোহলিকে ধরে ফেললেন কেন উইলিয়ামসন

Total
2
Share