ভিসা জটিলতায় আঁটকে আছে মুমিনুলের অস্ত্রোপচার

খেলা শুরুর আগে নার্ভাস ছিলেন মুমিনুল

আঙুলের চোটে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ হয়ে গিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রামের বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হকের। চোটের তীব্রতা বেশি হওয়াতে টাইগারদের টেস্ট কাপ্তানকে যেতে হচ্ছে শল্যবিদের ছুরি কাঁচির নিচে। তবে করোনা পরিস্থিতির কারণে বেশ কয়েকটি দেশে চেষ্টা করেও ভিসা জটিলতায় পড়তে হচ্ছে।

করোনা পরিস্থিতির কারণে দেশগুলো কোয়ারেন্টাইন বিধি নিষেধ থাকায় অস্ত্রোপচার করতে মুমিনুলকে বিদেশ পাঠাতে গিয়ে অপেক্ষা করতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। কোয়ারেন্টাইন শিথিলতার কারণে সংযুক্ত আরব আমিরাত ও ভারতকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তবে এই দুই দেশের কোনটারই ভিসা এখনো পর্যন্ত পাওয়া যায়নি।

জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগেই পুরোদমে ফিট হওয়ার লক্ষ্যে খুব দ্রুতই অস্ত্রোপচার করার প্রয়োজন অনুভব করছে বিসিবি। দুই-একদিনের মধ্যেই যা সম্পন্ন হওয়ার পরিকল্পনাও ছিল।

ভিসা না হওয়ায় যা কিছুটা ধীরে হচ্ছে। যদিও আজকের মধ্যে ভিসা ব্যবস্থা হবে বলে আশাবাদী বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী। আর একদমই ব্যবস্থা না করা গেলে শেষ মুহূর্তে দেশেও করানো হতে পারে মুমিনুলের অস্ত্রোপচার।

‘ক্রিকেট৯৭’ কে দেবাশীস চৌধুরী বলেন, ‘ভিসাতো এখনো হয়নি, আমরা চেষ্টা করছি। বেশ কয়েকটা দেশেই চেষ্টা করছি কিন্তু করোনা পরিস্থিতির কারণে প্রক্রিয়াটা জটিল হচ্ছে। ভারত, দুবাই (সংযুক্ত আরব আমিরাত) আমাদের পরিকল্পনায় আছে। কিন্তু সে জন্য ভিসাতো জরুরী। আমরা চেষ্টা করছি, আশা করি আজ (৭ ডিসেম্বর) পেতে পারি। আর যদি না হয় সেক্ষেত্রে বিকল্প হিসেবে দেশেও করানো হতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জেমকন খুলনার জয়ের হ্যাটট্রিক, হেরেই চলেছে রাজশাহী

Read Next

রাজশাহীর বিপক্ষে ম্যাচকে ফাইনাল হিসেবে নিচ্ছে বরিশাল

Total
3
Share